Logo
Logo
×

জাতীয়

শিক্ষার্থীদের উপর হামলা, প্রাণহানি ও গণগ্রেফতারের নিন্দা জাবির আইবিএ’র শিক্ষকদের

Icon

জাবি প্রতিনিধি

প্রকাশ: ০৩ আগস্ট ২০২৪, ০৮:২৫ পিএম

শিক্ষার্থীদের উপর হামলা, প্রাণহানি ও গণগ্রেফতারের নিন্দা জাবির আইবিএ’র শিক্ষকদের

চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে ঘটে যাওয়া প্রাণহানি, হামলা, গণগ্রেফতার, আটক এবং হেনস্তার ঘটনাকে সুস্পষ্ট মানবাধিকারের লঙ্ঘন উল্লেখ করে এর তীব্র নিন্দা জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের (আইবিএ-জেইউ) শিক্ষকরা।

শনিবার আইবিএ-জেইউ এর শিক্ষকদের পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন শিক্ষকরা।

বিবৃতিতে শিক্ষকরা আরও বলেন, যৌক্তিক দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি এবং সন্ত্রাসী হামলার ঘটনা অত্যন্ত ন্যক্কারজনক। 

এছাড়াও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর আক্রমণ ও হয়রানি হতে রক্ষা করতে গিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের সহকর্মীগণ গুরুতরভাবে আহত ও লাঞ্ছিত হয়েছেন যা আমাদের অত্যন্ত ব্যথিত, মর্মাহত এবং ক্ষুব্ধ করেছে।

ন্যায়ভিত্তিক, গণতান্ত্রিক ও বৈষম্যহীন একটি সমাজব্যবস্থার প্রতি আমরা শ্রদ্ধাশীল। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ ও বৈধ দাবির প্রতি আমরা পূর্ণ সমর্থন জানাচ্ছি এবং ক্ষতিগ্রস্থ সকলের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করছি।

এছাড়া শিক্ষার্থীদের শিক্ষাজীবন নিয়ে উদ্বেগ প্রকাশ করে শিক্ষকরা অনতিবিলম্বে গ্রেফতারকৃত শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জোর দাবি জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম