Logo
Logo
×

জাতীয়

কখন চালু হচ্ছে ফেসবুক-টিকটক, জানালেন প্রতিমন্ত্রী পলক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩১ জুলাই ২০২৪, ০১:১৩ পিএম

কখন চালু হচ্ছে ফেসবুক-টিকটক, জানালেন প্রতিমন্ত্রী পলক

ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনের সহিংসতামূলক কনটেন্ট ছড়ানোর অভিযোগে বাংলাদেশে মেটার তিনটি প্ল্যাটফর্ম (ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ) এবং টিকটকের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার (৩১ জুলাই) সকালে রাজধানীর আগারগাঁওয়ের বিটিআরসি ভবনে তিনি এ বৈঠক করেন। এসময় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে পলক বলেন, আর কোনো বিধি নিষেধ নেই। আজ (বুধবার) বিকেলের মধ্যেই বন্ধ থাকা ফেসবুক-টিকটকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যম সাইটগুলো চালু করে দেওয়া হবে।  

জানা গেছে, মেটার (ফেসবুক, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইনস্টাগ্রাম) সিঙ্গাপুরের এশিয়া সদর দপ্তরের সঙ্গে (অনলাইন প্লাটফর্মে) এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বাংলাদেশে অফিস স্থাপন, মিস-ইনফরমেশন, ডিস-ইনফরমেশন জনিত যেকোনো অস্থিরতা নিরসনে ফ্যাক্ট চেকিং জোরদারের উদ্যোগ গ্রহণসহ সমসাময়িক বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

এর আগে, গত ২৮ জুলাই সাম্প্রতিক কোটা সংস্কার আন্দোলনের সময়ের কিছু ভিডিও কন্টেন্টের ব্যাপারে ফেসবুক, ইউটিউব ও টিকটককে চিঠি দিয়ে তলব করে সরকার। চিঠিতে তাদের কাছে যৌক্তিক ব্যাখ্যা চাওয়া হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম