Logo
Logo
×

জাতীয়

ডিএমপিতে আরও ২১ মামলা, ২৪ ঘণ্টায় গ্রেফতার ২৮

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ০৯:২৫ পিএম

ডিএমপিতে আরও ২১ মামলা, ২৪ ঘণ্টায় গ্রেফতার ২৮

ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশন্স) বিপ্লব কুমার সরকার ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে রাষ্ট্রীয় স্থাপনায় ভাংচুর, সহিংসতা ও নাশকতার ঘটনায় ঢাকা মহানগরের বিভিন্ন থানায় মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২১টি মামলা হয়েছে। এসব মামলায় আরও ২৮ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। 

সহিংসতার ঘটনায় মঙ্গলবার পর্যন্ত মোট ২৬৪টি মামলা করা হয়, যেখানে মোট ২ হাজার ৮৫০ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া শুধু রাজধানীতেই ৫৩টি হত্যা মামলা করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশন্স) বিপ্লব কুমার সরকার মঙ্গলবার দুপুরে তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের বলেন, গত কয়েক দিনে ঢাকা শহরে নাশকতামূলক কর্মকাণ্ড সংঘটিত হয়েছে এবং দুঃখজনকভাবে কিছু প্রাণহানির ঘটনা ঘটেছে। এতে ঢাকা শহরে ৫০টি থানায় এখন পর্যন্ত ২৬৪টি মামলা করা হয়েছে। আরও ৪ থেকে ৫টি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এখন পর্যন্ত নাশকতাকারী হিসেবে প্রায় ২৮৫০ জনকে গ্রেফতার করেছি এবং অসংখ্য আসামিকে রিমান্ডে এনেছি। 

২৬৪টি মামলার ভেতরে ৫৩টি হত্যা মামলা। কয়েকটি মামলায় নিহতের পরিবার বাদী হয়েছে এবং কয়েকটিতে রাষ্ট্রের পক্ষে পুলিশ বাদী হয়েছে বলেও জানান তিনি। 

বিপ্লব কুমার সরকার বলেন, রিমান্ডে থাকা আসামিদের জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। এসব তথ্য আমরা যাচাই-বাছাই করে ক্রসচেক দিয়ে দেখছি। সেগুলোর ভিত্তিতে আমাদের ব্লকরেডসহ টার্গেটবেইজ বিভিন্ন অভিযান পরিচালনা করছি। 

তবে আদালত সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় নতুন করে ডিএমপিতে আরও ৫টি মামলা হয়েছে। এতে মোট মামলার সংখ্যা দাঁড়িয়েছে ২৭০টিতে। এসব মামলায় নতুন করে গ্রেফতার হয়েছে ১৪১ জন। ফলে মোট গ্রেফতার আসামির সংখ্যা দাঁড়িয়েছে ২৮৯১ জন।

র‌্যাবের অভিযানে সারা দেশে গ্রেফতার ৩৫৪

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার ঘটনায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত (মঙ্গলবার সকাল) সারা দেশে মোট ৩৫৪ জনকে গ্রেফতার করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। র্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান যুগান্তরকে জানান, সাম্প্রতিক সময়ে নাশকতার অভিযোগে অদ্যাবধি ঢাকায় এখন পর্যন্ত ৩৫৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম