Logo
Logo
×

জাতীয়

গণগ্রেফতারে রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নিন্দা

Icon

রাবি প্রতিনিধি

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ০২:৩৪ এএম

গণগ্রেফতারে রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নিন্দা

ছবি সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবি নিয়ে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে কেন্দ্র করে অস্থিতিশীল পরিবেশের পরিপ্রেক্ষিতে সারা দেশে ছাত্রসহ সাধারণ মানুষকে হত্যা, বিরোধী দলের নেতাকর্মীদের নির্বিচারে গণগ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

সোমবার সংগঠনের সভাপতি প্রফেসর ড. আব্দুল আলিম ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোহাম্মাদ আমীরুল স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এতে দ্রুত সময়ের মধ্যে তারা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার আহবান জানান।
 
বিবৃতিতে বলা হয়, রোববার আপিল বিভাগ সরকারি চাকরিতে ৯৩% মেধা, ৭% কোটার ভিত্তিতে নিয়োগের আদেশ দিয়ে একটা রায় দিয়েছেন। কিন্তু রায়ের পর ইন্টারনেট বন্ধ করে দিয়ে আন্দোলনকারীদের ওপর হামলা-মামলা দিয়ে নির্যাতন শুরু করেছে। 
এছাড়াও অন্যতম কয়েকজন সমন্বয়ককে তুলে নিয়ে গিয়ে শারীরিক ও মানসিক নির্যাতন করেছে এবং ক্ষমতাসীন দলের সন্ত্রাস ও পুলিশ এবং আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের নির্বিচারে গণগ্রেফতার করে অমানবিক নির্যাতন শুরু করেছে। অতি দ্রুত শিক্ষার্থীদের জন্য হল খুলে দিয়ে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে দেওয়ার আহবান জানাচ্ছি।

তারা আরও বলেন, শিক্ষার্থীদেরও ব্লকরেড দিয়ে গ্রেফতার করা হচ্ছে, আইডি কার্ড দেখামাত্রই গ্রেফতার করে নিয়ে যাচ্ছে। আমরা এ অস্বাভাবিক, অমানবিক নির্যাতনের তীব্র নিন্দা জানাই এবং এই নির্যাতন বন্ধের দাবি জানাই। আমরা বিরোধী নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতারের তীব্র নিন্দার পাশাপাশি তাদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম