Logo
Logo
×

জাতীয়

বাংলাদেশের জনগণ সহিংসতার শিকার হওয়ায় আমরা হতবাক: কানাডা হাইকমিশন

Icon

যুগান্তর ডেস্ক 

প্রকাশ: ২৬ জুলাই ২০২৪, ১০:৪৩ পিএম

বাংলাদেশের জনগণ সহিংসতার শিকার হওয়ায় আমরা হতবাক: কানাডা হাইকমিশন

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের সময় বাংলাদেশের জনগণ যে সহিংসতার শিকার হয়েছে, তাতে হতবাক কানাডা। বৃহস্পতিবার ঢাকায় কানাডার হাইকমিশন এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক্সে কানাডার হাইকমিশন বিবৃতিতে লিখেছে, গত সপ্তাহে শিক্ষার্থীদের বিক্ষোভ চলাকালীন বাংলাদেশের জনগণ যে সহিংসতার শিকার হয়েছে তাতে আমরা হতবাক। আমরা শান্তিপূর্ণ সমাধান এবং মানবাধিকারের প্রতি সম্মানের পক্ষে কথা বলি। সেজন্য ভুক্তভোগী, তাদের পরিবার এবং প্রভাবিত সবাই আমাদের ভাবনায় রয়েছেন।

এছাড়া সহিংসতার ঘটনায় জড়িত থাকার অভিযোগে যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের সবার জন্য বিচার ব্যবস্থায় যথাযথ প্রক্রিয়া নিশ্চিত করার তাগিদ দেয় দেশটি। এ ব্যাপারে কমিশন জানায়, এই মর্মান্তিক ঘটনার জন্য দায়ী সবাইকে জবাবদিহির আওতায় আনতে হবে। 

কানাডা সবসময়ই একটি শান্তিপূর্ণ সমাধান এবং মানবাধিকার রক্ষার পক্ষে কাজ করে-এমন দাবি করে হাইকমিশন বলেছে, বাকস্বাধীনতা ও সমাবেশ করার অধিকার বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কানাডা বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ অব্যাহত রেখেছে। 

বিবৃতিতে আরও বলা হয়, আমরা অবিলম্বে ইন্টারনেট পরিষেবাগুলো সম্পূর্ণরূপে পুনরুদ্ধার করার আহ্বান জানাই-যাতে মানুষ গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন এবং কানাডা ও বিশ্বব্যাপী তাদের প্রিয়জনদের সঙ্গে সংযুক্ত হতে পারেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম