Logo
Logo
×

জাতীয়

ফেসবুক টাইমলাইনে আয়মান সাদিক, ‘সেভ আওয়ার স্টুডেন্টস’ 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ জুলাই ২০২৪, ০৬:৪৬ পিএম

ফেসবুক টাইমলাইনে আয়মান সাদিক, ‘সেভ আওয়ার স্টুডেন্টস’ 

কোটা সংস্কারের দাবিতে রাজপথে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বৃহস্পতিবার ঢাকাসহ সারা দেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। শিক্ষার্থীদের এ দাবির সঙ্গে একাত্মতা জানিয়েছেন শোবিজ তারকারাও। তারা সরব রয়েছেন নিজেদের ফেসবুক টাইমলাইনে।

বুধবার দিবাগত রাতে নতুন একটি পোস্ট দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র আয়মান সাদিক। দেশের অনলাইন শিক্ষাদান প্রতিষ্ঠান ‘১০ মিনিট স্কুলে’র এই প্রতিষ্ঠাতা নিজের ফেসবুক পোস্টে কালো ব্যানার শেয়ার করে তিনি লিখেছেন, ‘সেভ আওয়ার স্টুডেন্টস’।

এর আগে ১৫ জুলাই নিজের ফেসবুকে এক পোস্টে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রক্তাক্ত লোগো দিয়ে আয়মান সাদিক লিখেছিলেন, ‘রক্তাক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়! আমার ক্যাম্পাসে রক্ত কেন? প্রতিবাদ জানাই।’

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) কোটা সংস্কারের আন্দোলনে নিহত ছয়জনের গায়েবানা জানাজা হয়েছে। এ সময় কফিন ছুঁয়ে আন্দোলন চালিয়ে নিয়ে যাওয়ার জন্য শপথ করেন আন্দোলনকারীরা। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনীর হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও এক দফা দাবিতে বৃহস্পতিবার (১৮ জুলাই) সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

আয়মান সাদিক একজন বাংলাদেশি শিক্ষা উদ্যোক্তা এবং ইন্টারনেট ব্যক্তিত্ব। তিনি ২০১৫ সালে ‘১০ মিনিট স্কুল’প্রতিষ্ঠা করেন। এটা এমন এক প্রতিষ্ঠান, যা অনলাইনে শিক্ষা বিষয়ক বিভিন্ন তথ্য এবং সহযোগিতা বিনামূল্যে দিয়ে থাকে। এ প্রতিষ্ঠান মূলত ইংরেজি, গণিত এবং বিজ্ঞানের নানা বিষয়, যা একাডেমিক সিলেবাসের আওতাভুক্ত এবং বিভিন্ন বিষয়ের ওপর দক্ষতা কিভাবে বাড়ানো যায়, তা নিয়ে ভিডিও তৈরি করে। আয়মান সাদিক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র ছাত্র।তার জন্ম কুমিল্লা জেলায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম