Logo
Logo
×

জাতীয়

পল্লী বিদ্যুতের অচলাবস্থা নিরসনে চেয়ারম্যানকে সমিতির ব্যবস্থাপকদের চিঠি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ১০:২৬ পিএম

পল্লী বিদ্যুতের অচলাবস্থা নিরসনে চেয়ারম্যানকে সমিতির ব্যবস্থাপকদের চিঠি

পল্লী বিদ্যুৎ সমিতির সংকট যেন কাটছেই না। দ্বিতীয় দফায় প্রায় ১০ দিন কর্মবিরতি পালন শেষে বেশ কয়েকটি শর্তে  কর্মকর্তা কর্মচারীরা কাজে যোগ দিলেও সব দাবি পূরণ না হওয়ায় এখনো সমিতির নিয়ন্ত্রক প্রতিষ্ঠান পল্লী বিদ্যুতায়ন বোর্ডে কোনো তথ্য দিচ্ছে না সমিতিগুলো। ফলে স্বাভাবিক কার্যক্রম ব্যবহত হচ্ছে। অচলাবস্থা নিরসনে বোর্ডের চেয়ারম্যানের কাছে চিঠি দিয়েছে ৭৭ জন জিএম ও সিনিয়র জিএম।

চিঠিতে পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূতকরণ এবং চুক্তিভিত্তিকদের চাকরি নিয়মিতকরণে আন্দোলনরতদের প্রতি সমর্থনের কথাও জানিয়েছেন সবগুলো সমিতির সিনিয়র জিএম ও জিএমরা। 

সোমবার পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান বরাবর ৭৭ জন সিনিয়র জেনারেল ম্যানেজার ও জেনারেল ম্যানেজার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, সারা দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা কর্মচারীর বিভিন্ন দাবিতে চলমান আন্দোলনে পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এর পেছনে তাদের ভেতরের দীর্ঘদিনের বৈষম্যমূলক আচরণ ও বঞ্চনার বহিঃপ্রকাশ ঘটেছে। 

চিঠিতে বলা হয়, গত ৫ জুলাই আন্দোলনকারীদের সঙ্গে সিনিয়র সচিবের বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন ও  বোর্ডের সংস্কার এখন সময়ের দাবি। পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে  একীভূতকরণ এবং আন্দোলনকারীদের দাবি বাস্তবায়নই এ অচলাবস্থা নিরসন হবে। প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট বিদ্যুৎ ব্যবস্থা গড়ে তুলতে চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেন সমিতির ব্যবস্থাপকরা।

এ ব্যাপারে জানতে পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান অজয় কুমার চক্রবর্তীকে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম