Logo
Logo
×

জাতীয়

রাজপথে চেঁচামেচি বকা-বাদ্য করে এর নিরসন হবে না: আইনমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ০৬:১৮ পিএম

রাজপথে চেঁচামেচি বকা-বাদ্য করে এর নিরসন হবে না: আইনমন্ত্রী

ফাইল ছবি

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কোটা নিয়ে বিচারাধীন মামলায় যেহেতু তারা আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন- আমি আশা করব, তারা আন্দোলন প্রত্যাহার করবেন।

সচিবালয়ে মঙ্গলবার গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ঘটনা ঘটছে আদালতে। রাজপথে আন্দোলন করে বা চেঁচামেচি বকা-বাদ্য করে এর কিন্তু নিরসন হবে না। এটা করলে একটা পর্যায়ে হয়তো আদালত অবমাননাও হয়ে যেতে পারে। 

কোটাসহ দুই আন্দোলন সরকার পর্যবেক্ষণ করছে: সেতুমন্ত্রী

আইনমন্ত্রী বলেন, শিক্ষার্থীরা এ মামলায় পক্ষভুক্ত হওয়ার জন্য আপিল বিভাগে দরখাস্ত করেছে এবং আগামীকাল বোধ হয় শুনানি হবে। আমি মনে করছি, তারা সঠিক পথে হাঁটছেন।

তিনি বলেন, যতদূর জেনেছি, যখন হাইকোর্ট বিভাগে এ মামলা চলে, তখন আজকে যারা কোটাবিরোধী আন্দোলন করছেন তারা কিন্তু তাদের বক্তব্য আদালতের কাছে পেশ করার জন্য কোনো আইনজীবী নিয়োগ করেননি। তাদের বক্তব্য সেখানে দেননি। তারপর মামলাটার রায় হয়ে গেছে, মামলাটি এখন আপিল বিভাগে। সেখানেও সোমবার পর্যন্ত তাদের কোনো আইনজীবী ছিল না।

তিনি বলেন, সঠিক জায়গা হলো- তারা যদি পক্ষভুক্ত হয়ে তাদের বক্তব্য উপস্থাপন করেন, অবশ্যই আপিল বিভাগ সব পক্ষ শুনবেন এবং সব পক্ষ শুনে আপিল বিভাগ একটা ন্যায়বিচার করবেন। এটাই আমাদের আশা এবং আমার মনে হয় সেটাই হবে।

আইনমন্ত্রী বলেন, আজকে আমি দেখছি, তারা একটা ইতিবাচক পদক্ষেপ নিয়েছেন। আমি এটাকে সাধুবাদ জানাই। এখন তারা তাদের বক্তব্য আদালতে দেবেন। আশা করব, যেহেতু তারা আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন, তারা আন্দোলন প্রত্যাহার করবেন।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির আন্দোলন প্রসঙ্গে গণমাধ্যমকর্মীরা দৃষ্টি আকর্ষণ করলে আনিসুল হক বলেন, আমি একটা কথা বুঝতে পারছি না, সেটা হচ্ছে যে- খালেদা জিয়া মুক্ত, এই মুক্ত মানুষকে কী করে মুক্তি দেব আমি তো বুঝে উঠতে পারছি না!

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম