Logo
Logo
×

জাতীয়

সেই মাস্তান রাসেলকে শোকজ করার নির্দেশ ওবায়দুল কাদেরের 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ জুলাই ২০২৪, ০১:৫৫ পিএম

সেই মাস্তান রাসেলকে শোকজ করার নির্দেশ ওবায়দুল কাদেরের 

পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার রফিকুল ইসলামকে মারধর করায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (মাস্তান) মাহমুদুল আসাদ রাসেলকে শোকজ করার নির্দেশ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার সকালে দলের নেতাদের সঙ্গে মহানগর উত্তর-দক্ষিণের যৌথসভার আগে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে শোকজ করার নির্দেশ দেন তিনি। সাংবাদিকের ওপর হামলা করায় এ সময় দুঃখ প্রকাশও করেন ওবায়দুল কাদের।  

এর আগে সোমবার আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সংগ্রহের কাজে যান রফিকুল ইসলাম।  এসময় তার (সাংবাদিকের) ওপর অতর্কিত হামলা করে রাসেল এবং তার সঙ্গে থাকা ক্যাডার বাহিনীর কয়েকজন সদস্য। উপর্যুপরি কিল-ঘুষি দিতে থাকে তারা৷ পরে আওয়ামী লীগের দুজন কেন্দ্রীয় নেতা এগিয়ে আসার পরে রাসেল তার ক্যাডার বাহিনী নিয়ে সরে পরে। এসময় উপস্থিত সাংবাদিকরা এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানান। 

উল্লেখ্য, মাহমুদুল আসাদ রাসেল রাজবাড়ী জেলা আওয়ামী লীগের নেতা হলেও বসবাস করেন ঢাকায়। সার্বক্ষণিক অবস্থান করেন আওয়ামী লীগ অফিসে। দলের এক সিনিয়র নেতাকে দেন বিশেষ প্রটোকল। ওই নেতার ছত্র-ছায়া গড়ে তুলেছেন ‘বিশেষ প্রটোকল’ বাহিনী। এই বাহিনীর মাধ্যমে চলে ‘মাস্তানি’। তার বিরুদ্ধে  তদবির বাণিজ্য, পদ বাণিজ্য, কুইন সাপ্লাই,  পার্টি অফিসে আগত নেতাকর্মী ও কার্যালয়ে কর্মরতরাদের সঙ্গে দুর্ব্যবহার এবং সাংবাদিক হেনস্তার অভিযোগ দীর্ঘদিনের।  

বেপরোয়া মস্তান রাসেল, পেশাগত দায়িত্ব পালনকালে যুগান্তর সাংবাদিকের ওপর হামলা

এক সময় ছাত্রদল করা রাসেল এখন বড় ‘আওয়ামী লীগার’। শুধু কেন্দ্রীয় নেতাদের প্রটোকল দিয়ে   বাগিয়ে নিয়েছেন জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদ। নেতাদের প্রটোকল আর নেতাদের সঙ্গে তোলা ছবি তুলে  দরিদ্র পরিবারে রাসেল গড়েছেন অঢেল সম্পত্তি। 

রাসেলকে আওয়ামী লীগ কার্যালয়ে আসা নিষেধ করে এ সময় ওবায়দুল কাদের বলেন, আজকের পর থেকে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল আসাদকে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে এবং দলীয় প্রধান শেখ হাসিনার ধানমণ্ডির কার্যালয়ে প্রবেশ না করতে নির্দেশ দেন। তিনি বলেন, ইতোপূর্বেও তার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে, সে আমার নাম ব্যবহার করেও নাকি অপকর্ম করছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম