Logo
Logo
×

জাতীয়

কোটা আন্দোলনে একাত্মতা আছে কিনা, জানালেন অধ্যাপক আবু সায়ীদ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০৭:৩৫ পিএম

কোটা আন্দোলনে একাত্মতা আছে কিনা, জানালেন অধ্যাপক আবু সায়ীদ

ফাইল ছবি

এক দফা দাবিতে চলছে শিক্ষার্থীদের ‌‘বাংলা ব্লকেড’ কর্মসূচি। ঢাকার বিভিন্ন পয়েন্টে আন্দোলনে অবস্থান নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ফলে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। 

এর মধ্যে আটকা পড়েন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আব্দুল্লাহ আবু সাঈদ। নিজের গাড়ি ছেড়ে হেঁটে অফিসে যেতে দেখা গেছে তাকে।

সোমবার বিকাল পৌনে ৬টায় রাজধানীর বাংলা মোটর এলাকায় তাকে পায়ে হেঁটে অফিসে যেতে দেখা যায়। তার পরিচিতরা তার সঙ্গে দেখা করতে এগিয়ে দিতে আসেন। অনেকেই কুশলাদি বিনিময় করেন। 

কোটাবিরোধী আন্দোলনকারীদের যে বার্তা দিলেন অ্যাটর্নি জেনারেল

আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, আন্দোলনের কারণে আমার গাড়ি আটকে পড়ায় হেঁটেই অফিসের দিকে যাচ্ছি।

এ আন্দোলনের সঙ্গে তার একাত্মতা আছে কি না জানতে চাইলে তিনি বলেন, না এমন কিছু না। একজন সাধারণ যাত্রী হিসেবেই আমি হেঁটে যাচ্ছি। সকালে হাঁটাহাঁটির অভ্যাস আছে তাই সমস্যা হচ্ছে না।

সরকারি চাকরিতে কোটা প্রথা বাতিল এবং ২০১৮ সালে জারি করা পরিপত্র বহাল রাখার দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে ঢাকার বিভিন্ন পয়েন্টে আন্দোলন করছেন কোটাবিরোধীরা। 

সোমবার বিকাল ৩টার পর থেকে পূর্বঘোষিত ‘বাংলা ব্লকেড’ এই কর্মসূচি পালন করছেন তারা।

গত পাঁচ জুন হাইকোর্ট সরকারি পরিপত্রের অংশবিশেষ বাতিল করে দেওয়ার পর শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা চার দফা দাবি জানিয়ে আন্দোলন করে আসছিলেন। কিন্তু রোববার তারা এক দফা দাবি ঘোষণা করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম