Logo
Logo
×

জাতীয়

পণ্যের সেক্টর আলাদা করে মেলা করতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ জুলাই ২০২৪, ১১:৫১ পিএম

পণ্যের সেক্টর আলাদা করে মেলা করতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

ছবি সংগৃহীত

আগামীতে পণ্যের সেক্টর করে আলাদা মেলা করতে হবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেছেন, মেলায় দেশি-বিদেশি ব্যবসায়ীদের অংশগ্রহণ বাড়াতে হবে, এতে মেলার উদ্দেশ্য পূরণ হবে। আগামী সেপ্টেম্বরে পূজার সময় কলকাতায় দেশীয় শাড়ির মেলা করা হবে।

মঙ্গলবার রাজধানীর টিসিবি ভবনস্থ রপ্তানি উন্নয়ন ব্যুরোর কনফারেন্স রুমে রপ্তানি ব্যুরোর পরিচালনা পর্ষদের ১৪৬তম সভায় তিনি এসব কথা বলেন। এ সময় পর্ষদের সদস্য হিসাবে হামিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক একে আজাদ, এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম, ডিসিসিআইয়ের সভাপতি আশরাফ আহমেদ, এমসিসিআইয়ের সভাপতি কামরান টি রহমান, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মোহা. সেলিম উদ্দিনসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) দায়িত্বশীল ভূমিকায় দেশের রপ্তানি বাণিজ্যের উন্নতি হচ্ছে। দেশের ৬৩ বিলিয়ন ডলারের রপ্তানি একটা সময় অবিশ্বাস্য ছিল। সরকারের লক্ষ্য পরের ৩ অর্থবছরে রপ্তানি ১১০ বিলিয়ন ডলারে উন্নীত করা। সেই লক্ষ্য পূরণে পরিবর্তন ও সহযোগিতা লাগবে। রপ্তানির সংখ্যার তুলনায় কীভাবে স্থানীয় রিসোর্স ব্যবহার করা যায়, কত বেশি কর্মসংস্থান করা যায়, সেদিকে মনোযোগ দিতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম