Logo
Logo
×

জাতীয়

রাজনৈতিক কারণে কারাগারে কেউ আটক নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

সংসদ প্রতিবেদক 

প্রকাশ: ২০ জুন ২০২৪, ১০:০২ পিএম

রাজনৈতিক কারণে কারাগারে কেউ আটক নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাজনৈতিক কারণে কারাগারে কেউ আটক নেই। কাউকে রাজনৈতিক কারণে গ্রেফতার করাও হয়নি। বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমানে দেশের কারাগারগুলোতে ৬৩ হাজার ৮৩০ জন আটক রয়েছে। যাদেরকেই গ্রেফতার করা হচ্ছে, তাদের সুনির্দিষ্ট অপরাধে, অভিযোগে, অগ্নিসংযোগ, ধ্বংসাত্মক কাজ, মানুষ হত্যা এসব অপরাধে আমরা গ্রেফতার করেছি। 

জবানবন্দি না দিলেও মিন্টুর সংশ্লিষ্টতা পাচ্ছে ডিবি

তিনি আরও বলেন, জঙ্গিদের বিরুদ্ধে এ দেশের মানুষ যেভাবে ঘুরে দাঁড়িয়েছিল ঠিক সেভাবে মাদকের বিরুদ্ধে জনগণকে ঘুরে দাঁড়াতে হবে। আমরা কিন্তু বসে নেই, আমাদের কারাগারগুলোতে প্রায় ৫০ ভাগ মাদক কারবারি আটক রয়েছে। কারাগারের ধারণক্ষমতা এখন ৪২ হাজার ৮৬৬। বিএনপি নানা ধরনের কথা বলে। তাদের নাকি ২৬ হাজার, ২০ হাজার, ২২ হাজার আটক রয়েছে। এই মুহূর্তে আমাদের ৬৩ হাজার ৮৩০ জন বিভিন্ন কারাগারে রয়েছে। এ সংখ্যা মাঝে মাঝে বাড়ে এটা সঠিক, কিন্তু আমরা কাউকে রাজনৈতিক কারণে গ্রেফতার করিনি।

তিনি বলেন, মানুষ এক সময় পুলিশ দেখলে ভয় পেত। এখন পুলিশ সাধারণ মানুষের আস্থা-বিশ্বাসের জায়গায় চলে এসেছে। যে কোনো ব্যক্তি ৯৯৯-এ ফোন করলে পুলিশ হাজির হচ্ছে, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস হাজির হচ্ছে। একইভাবে এলিট ফোর্স র‌্যাব দক্ষতা-সক্ষমতার মাধ্যমে জনগণের আস্থার জায়গায় পরিণত হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাবের কারণে জঙ্গি দমন সম্ভব হয়েছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম