Logo
Logo
×

জাতীয়

বায়তুল মুকাররমে ঈদুল আজহার ৫ জামাত অনুষ্ঠিত 

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০২৪, ০১:৪৫ পিএম

বায়তুল মুকাররমে ঈদুল আজহার ৫ জামাত অনুষ্ঠিত 

জাতীয় মসজিদ বায়তুল মুকাররমে পবিত্র ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত । ছবি : যুগান্তর

জাতীয় মসজিদ বায়তুল মুকাররমে পবিত্র ঈদুল আজহার নামাজের ৫টি জামাত অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার প্রথম জামাত সকাল ৭টায়, দ্বিতীয় ৮টা, তৃতীয় ৯টা, চতুর্থ সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল পৌনে ১১টায় অনুষ্ঠিত হয়। 

সকাল ৭টায় প্রথম জামাতে  ইমামতি করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক। মুকাব্বির ছিলেন জাতীয় মসজিদের মুয়াজ্জিন (অব:) হাফেজ ক্বারী মো. আতাউর রহমান।

সকাল ৮টায় দ্বিতীয় জামাতে ইমামতি করেন বায়তুল মুকাররমের পেশ ইমাম হাফেজ মাওলানা মুহীউদ্দিন কাসেম। মুকাব্বির ছিলেন এই মসজিদের খাদেম আব্দুল হাদী।

সকাল ৯টায় তৃতীয় জামাতে ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের মুফাসসির ড.মাওলানা আবু সালেহ পাটোয়ারী। এতে মুকাব্বির ছিলেন জাতীয় মসজিদের খাদেম মো. জসিম উদ্দিন।

সকাল ১০টায় চতুর্থ জামাতে ইমামতি করেন জামেয়া আরাবিয়া মিরপুরের মুহতামিম মাওলানা সৈয়দ ওয়াহিদুজ্জামান। মুকাব্বির ছিলেন বায়তুল মুকাররমের খাদেম রুহুল আমিন।

সকাল পৌনে ১১টায় পঞ্চম ও সর্বশেষ জামাতে ইমামতি করেন ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ। মুকাব্বির ছিলেন জাতীয় মসজিদের খাদেম মো. আক্তার মিয়া।
প্রতিটি জামাতে দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। এসময় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের জন্য দোয়া করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম