Logo
Logo
×

জাতীয়

সরকার সব সময় অসহায় দুঃস্থ মানুষের পাশে আছে: দীপু মনি

Icon

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ০৯:২৪ পিএম

সরকার সব সময় অসহায় দুঃস্থ মানুষের পাশে আছে: দীপু মনি

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সরকার সব সময় অসহায় দুঃস্থ মানুষের পাশে রয়েছে। জনগণের সরকার আছে বলে রাষ্ট্র অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে। এজন্য অসহায় মানুষের জন্য তার সরকারের গৃহীত জাতীয় বাজেটে সামাজিক নিরাপত্তায় ১৬-১৭ ভাগ বরাদ্দ রেখেছে। আগে কোনো সরকারের সময় সামাজিক নিরাপত্তায় কখনো এত বাজেট রাখেনি। শেখ হাসিনার সরকার আছে বলেই তা সম্ভব হয়েছে।

শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে চাঁদপুরে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলসহ চিকিৎসার আর্থিক সাহায্যের চেক ও ফ্যামিলি কিট বক্স এবং ট্রাই সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আমরা চাঁদপুরকে মাদক সন্ত্রাস জঙ্গিবাদ মুক্ত করতে চাই। প্রত্যেককে যার যার অবস্থান থেকে পাড়া মহল্লায় কোথাও যেন এসব না থাকে নজর রাখবেন। এসব কাজে যাতে কেউ জড়িত না হয় আপনারা তাদের নিভৃত করার চেষ্টা করবেন। প্রশাসন আপনাদের সহযোগিতা করবে। যাতে এই সর্বনাশা পথ থেকে আমাদের কিশোর তরুণদের মুক্ত করে নিয়ে আসতে পারি। মাদক সন্ত্রাস কিশোর গ্যাং, নারী নির্যাতন জঙ্গিবাদ এসব বিষয়ে আমার শতভাগ জিরো টলারেন্স রয়েছে। সে যেই হোক এসবের ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই।

দীপু মনি বলেন, আমাদের ভবিষ্যত প্রজন্মকে আমাদেরই সুন্দর করতে হবে। আমাদের শিশু কিশোর তরুণ যুবক যে বয়সেরই হোক না কেন, তাদের ভবিষ্যৎ কোনোভাবেই যেন অন্যায় কাজে প্রভাবিত না হয়। এ ব্যাপারে সব মহল এমনকি সাংবাদিক বন্ধুদেরও সহযোগিতা কামনা করছি।

তিনি বলেন, সরকার চায় যে দেশটা এগিয়ে যাবে। কোনো একটা মানুষও পিছিয়ে থাকবে না। দেশে শিক্ষা স্বাস্থ্য যোগাযোগ ব্যবস্থা বিদ্যুৎ প্রতিটি ক্ষেত্রে একটা বৈপ্লবিক পরিবর্তন হয়েছে।

জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট মো. হুমায়ুন কবির সুমন। স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কর্মকর্তা নজরুল ইসলাম।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক ফিরোজ আহমেদ ও সাংবাদিক  এম আর ইসলাম বাবু।

স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল  ইয়াসির আরাফাত, জেলা আওয়ামী লীগ নেতা হাসান ইমাম বাদশা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান নুরুল হায়দার সংগ্রাম, মহিলা ভাইস চেয়ারম্যান  রেবেকা সুলতানা মুন্না, জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিনসহ  সংশ্লিষ্ট কর্মকর্তা, সুবিধাভোগী পরিবারের সদস্য  এবং আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

এদিন  মন্ত্রী একই স্থানে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ক্যানসার কিডনি লিভার সিরোসিস জন্মগত হৃদরোগ স্ট্রোকসহ বিভিন্ন রোগের রোগীদের আর্থিক অনুদানের চেক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। পরে বিতরণ করেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে আর্থিক সাহায্যের চেক। এর পর বিতরণ করেন সুবিধাবঞ্চিত প্রতিবন্ধী ও ঝরে পড়া শিশুদের মাঝে ইউনিসেফ হতে প্রাপ্ত ফ্যামিলি কিট বক্স এবং প্রতিবন্ধী ১০ জনের মাঝে  ট্রাই সাইকেল।
 
সবশেষে দীপু মনি বিকালে চাঁদপুর কেন্দ্রীয় শহিদ মিনারে জেলার জাতীয় মহিলা সংস্থা আয়োজিত নারী উদ্যোক্তা মেলার সমাপনী অনুষ্ঠানে যোগ দেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম