Logo
Logo
×

জাতীয়

ঈদযাত্রায় ভোগান্তি, সব রুটেই বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ 

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ০৮:৫০ পিএম

ঈদযাত্রায় ভোগান্তি, সব রুটেই বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ 

মহাসড়কে গাড়ি থামিয়ে টিকেট ছাড়াই বাড়তি টাকায় নেওয়া হচ্ছে যাত্রী। ছবি : সংগৃহীত

ঈদযাত্রা শুরু হয়েছে গত বৃহস্পতিবার থেকেই। পরিবারের সঙ্গে ঈদে ছুটি কাটাতে সবাই চেষ্টা করছেন নিজ বাড়িতে যেতে। আর এই সুযোগটিকেই কাজা লাগাচ্ছে অসাধু বাসমালিকরা। লাগামহীন হয়ে পড়েছে পরিবহণ ব্যবস্থা। টার্মিনালে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখে তারা ৫০০ টাকার টিকিট বিক্রি করছে ১ হাজার থেকে ১২শ টাকা পর্যন্ত। টিকিটের সংকট না থাকলেও প্রায় প্রতিটি রুটেই বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা। 

শনিবার সরেজমিনে রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালের আন্তঃজেলা বাস কাউন্টারগুলো ঘুরে দেখা গেছে, যাত্রীদের ভিড়। প্রায় প্রতিটি কাউন্টারেই টিকিট নিয়ে চলছে দরদাম। দরকষাকষির মাধ্যমে বিক্রি হচ্ছে টিকিট। 

যাত্রীরা অভিযোগ করে বলেন, প্রতি ঈদেই বাসভাড়া নিয়ে চলে নৈরাজ্য। দু-একটি পরিবহন ছাড়া কোথাও টিকিটের সংকট নেই। তবুও কিছু পরিবহন মূল ভাড়ার চেয়ে ৪০০ থেকে ৫০০ টাকা বেশিতে টিকিট বিক্রি করছে। 

রাজধানী থেকে দক্ষিণাঞ্চলে যাতায়াতের জন্য সায়েদাবাদ বাস টার্মিনালকেই বেছে নেন যাত্রীরা। সকাল থেকেই বাড়তি চাপ দেখা যায় সেখানে। 

ভাড়া বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে নাম পরিচয় প্রকাশ না করার শর্তে একটি বাস কাউন্টারের ম্যানেজার বলেন, ঈদ উপলক্ষ্যে মালিকের নির্দেশনায় ভাড়া আদায় করা হচ্ছে। ঈদের তিন দিন পর আগের ভাড়া নেওয়া হবে। 

বাস মালিকদের দাবি, এখন রাজধানী থেকে যে বাসগুলো যাচ্ছে সেগুলো আবার খালি ফিরে আসছে। তাই ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম