Logo
Logo
×

জাতীয়

মতিঝিলে অপহরণ ও গুলি: পালটাপালটি মামলায় দুই গ্রুপের দুজন রিমান্ডে

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১০:০০ পিএম

মতিঝিলে অপহরণ ও গুলি: পালটাপালটি মামলায় দুই গ্রুপের দুজন রিমান্ডে

রাজধানীর মতিঝিলে জমিসংক্রান্ত বিরোধের জেরে এক ব্যক্তিকে অপহরণ এবং প্রকাশ্যে গুলির ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রুপের পালটাপালটি মামলায় দুজনের রিমান্ড দিয়েছেন আদালত। রিমান্ড দেওয়া আসামিরা হলেন মহিউদ্দিন শেখ ও শফিউদ্দিন গাজী। সোমবার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাদের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে, দুই মামলার এজাহারভুক্ত বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ। ঘটনার সিসিটিভি ফুটেজ বিশ্লেষণসহ স্থানীয়দের তথ্যের ভিত্তিতে কার কতটুকু দায় সেটি নির্ণয়ের চেষ্টা করছেন তারা। এর আগে রোববার রাতে দুই পক্ষ মতিঝিল থানায় আলাদা দুটি মামলা করেন।

আদালত সূত্র জানায়, দুই আসামি মহিউদ্দিন শেখ ও শফিউদ্দিন গাজীকে সোমবার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে উভয়ের পাঁচ দিন করে রিমান্ডের আবেদন করেন দুই তদন্ত কর্মকর্তা। তাদের রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন আইনজীবীরা। পরে উভয়পক্ষের শুনানি শেষে অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক প্রত্যেকের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশের মতিঝিল বিভাগের সহকারী কমিশনার গোলাম রুহানী যুগান্তরকে বলেন, দুপক্ষের দুজনকে দুদিন করে রিমান্ড দিয়েছেন আদালত। তাদের অভিযোগসহ নানা বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এছাড়া দুটি মামলার বাকি আসামিদেরও গ্রেফতারে চেষ্টা চলছে। সংঘর্ষের মূল কারণ এবং নেপথ্যে আরও কারা জড়িত সেটি জানার চেষ্টা করছে পুলিশ। আশপাশের এলাকার সিসিটিভি বিশ্লেষণসহ স্থানীয়দের কাছ থেকে তথ্য সংগ্রহ করা হচ্ছে।

সূত্র জানায়, আবাসন ব্যবসায়ী মহিউদ্দিন ও মো. রাজুর মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে দ্ব›দ্ব চলে আসছিল। ওই জমিতে একপক্ষ ভবন নির্মাণের কাজ করছিল। এ নিয়ে অন্যপক্ষ বাধা দিতে গেলে অপহরণ ও গুলির ঘটনা ঘটে। যে পিস্তল দিয়ে গুলি ছোড়া হয়েছে সেটি রাজুর লাইসেন্স করা বলে জানা গেছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম