Logo
Logo
×

জাতীয়

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সেন্সর বোর্ডের নবনিযুক্ত ভাইস চেয়ারম্যানের শ্রদ্ধা নিবেদন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ জুন ২০২৪, ০১:৫০ পিএম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সেন্সর বোর্ডের নবনিযুক্ত ভাইস চেয়ারম্যানের শ্রদ্ধা নিবেদন

বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের নবনিযুক্ত ভাইস চেয়ারম্যান মো. আবদুল জলিল আজ সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তিনি স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি স্মরণে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। 

মো. আবদুল জলিল বৃহস্পতিবার (৬ জুন) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক আদেশ বলে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান হিসেবে যোগদান করেন। এর আগে তিনি তথ্য অধিদফতরের সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার (প্রটোকল) হিসেবে দায়িত্ব পালন করেন। 

তিনি কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রহমানের চতুর্থ পুত্র এবং সামরিক মুক্তিযোদ্ধা সুবেদার মেজর (অব.) ফজলুল হকের জামাতা।

মো. আবদুল জলিল বাংলাদেশ সিভিল সার্ভিস (তথ্য- সাধারণ) ক্যাডারের ১৮ ব্যাচের কর্মকর্তা। ইতোপূর্বে তিনি বিভিন্ন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এবং শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ অ্যাক্রিডিটেশন বোর্ডে দায়িত্ব পালন করেন। 

শিক্ষা জীবনে তিনি উচ্চমাধ্যমিক পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে সম্মিলিত মেধা তালিকায় ষষ্ঠ স্থান অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগ থেকে বিএসএস (অনার্স) এবং এমএসএস উভয় পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে সর্বোচ্চ নম্বর অর্জনের জন্য ‘অধ্যাপক আয়েশা নোমান স্বর্ণপদক’ এ ভূষিত হন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের উপপরিচালক মো. মঈনউদ্দীনসহ বোর্ড কার্যালয়ের অন্য কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম