Logo
Logo
×

জাতীয়

সাবেক বিচারপতি জয়নুলের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ মে ২০২৪, ১০:৪৯ পিএম

সাবেক বিচারপতি জয়নুলের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় সুপ্রিমকোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি মো. জয়নুল আবেদীন ও তার ছেলে মো. ফয়সাল আবেদীনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। 

ঢাকার বিশেষ জজ আদালত-৮ এর বিচারক মো. বদরুল আলম ভ‚ঞার আদালতে মামলার বাদী দুদকের সহকারী পরিচালক হাফিজুর রহমান বৃহস্পতিবার সাক্ষ্য দেন। 

তবে এদিন তার সাক্ষ্য শেষ হয়নি। পরে আদালত ৩০ জুন অবশিষ্ট সাক্ষ্যগ্রহণের জন্য ধার্য করেন। 

এদিন বিচারপতি জয়নুল আবেদীনের পক্ষে তার আইনজীবী হাজিরা দেন। এ মামলায় তার ছেলে ফয়সাল আবেদীন পলাতক রয়েছেন।

৩১ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন আদালত। ওইদিন বিচারপতি মো. জয়নুল আবেদীন আদালতে উপস্থিত ছিলেন। তারপক্ষে আইনজীবী অব্যাহতি চেয়ে শুনানি করেন। 

তবে তার ছেলে ফয়সাল আবেদীন পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

মামলার বিবরণ থেকে জানা যায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক বিচারপতি মো. জয়নুল আবেদীনের বিরুদ্ধে ২০১৯ সালের ২১ জুলাই মামলা করে দুদক। মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক গোলাম মাওলা গত বছর দুজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলার এজাহারে বলা হয়, তার আয়ের তুলনায় ৯ লাখ ৪৯ হাজার ৯০৯ টাকা বেশি সম্পদের তথ্য পাওয়া যায়। 

এছাড়া দুদক প্রমাণ পেয়েছে সাবেক বিচারপতি মো. জয়নুল আবেদীন তার অবৈধভাবে অর্জিত অর্থ বৈধ করার জন্য ২৬ লাখ টাকা তার ছেলে ফয়সাল আবেদীনের ফ্ল্যাটে বিনিয়োগ করেন।

জয়নুল আবেদীন তার স্ত্রীর নামে ৭ লাখ ৪৫ হাজার টাকার স্থাবর সম্পদ থাকার হিসাব দাখিল করেন। দুদকের তদন্তে তার বিরুদ্ধে ৩৫ লাখ ৪৯ হাজার ৯০৯ টাকার অবৈধ সম্পদ অর্জন করে তা নিজ ভোগদখলে রাখার তথ্য মেলে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম