Logo
Logo
×

জাতীয়

আনার হত্যাকাণ্ড নিয়ে যে প্রশ্ন তুললেন আসিফ নজরুল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ মে ২০২৪, ০৫:৪৭ পিএম

আনার হত্যাকাণ্ড নিয়ে যে প্রশ্ন তুললেন আসিফ নজরুল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল। ফাইল ছবি

চিকিৎসা নিতে গিয়ে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার ভারতের পশ্চিমবঙ্গে হত্যাকাণ্ডের শিকার হন। গণমাধ্যমের খবর অনুযায়ী, খুন হন ১৩ মে। তবে ঘটনার ৮ দিন পর ২১ মে এমপি আজিম হত্যার বিষয়টি প্রকাশ্যে আসে।  

এ ঘটনায় জড়িতের অভিযোগে কয়েকজনকে গ্রেফতারও করেছে ভারত ও বাংলাদেশের পুলিশ।  তবে হত্যার ১৫ দিন পার হলেও এখনো এমপি আজিমের লাশের সন্ধান মেলেনি। এ নিয়ে পরিবার ও বিভিন্ন শ্রেণির মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। 

পুলিশ কর্মকর্তা হিসেবে এ ঘটনা মানতে পারছি না: হারুন

বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল। মঙ্গলবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে তিনি লেখেন, আনার হত্যাকাণ্ড নিয়ে বিভিন্ন বিরবণ সন্দেহজনক। সে যদি খুনই হয় তার শরীরের কোনো অংশ খুজে পাওয়া যাচ্ছে না- এটা অবিশ্বাস্য। 

ওই স্ট্যাটাসে কালা জাহাঙ্গীরে উধাও হওয়া, রানা প্লাজা ধ্বংসস্তুপ থেকে রেশমার উদ্ধার হওয়া-এরকম বহু কাহিনি মনে পড়ছে বলে উল্লেখ করেন ঢাবির এই অধ্যাপক। 

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য ভারতের পশ্চিবঙ্গে যান ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার। ১৬ মে দিল্লি যাওয়ার কথা বলে নিখোঁজ হন তিনি। 

গত ২২ মে পশ্চিমবঙ্গ রাজ্যের বিধাননগরের নিউটাউন এলাকায় সঞ্জিভা গার্ডেন থেকে নিউটাউনের টেকনোসিটি থানার পুলিশ আনারের রক্তাক্ত পোশাক উদ্ধার করে ভারতীয় পুলিশ।


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম