Logo
Logo
×

জাতীয়

তাপপ্রবাহে দুর্বিষহ জনজীবন, বৃষ্টির আশায় সালাতুল ইসতিসকার

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ১০:৪২ পিএম

তাপপ্রবাহে দুর্বিষহ জনজীবন, বৃষ্টির আশায় সালাতুল ইসতিসকার

তীব্র তাপপ্রবাহে পুড়ছে প্রায় সারা দেশ। দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। বেশি কষ্টে আছেন জীবিকার প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষ। চলমান এই তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে এবং বৃষ্টির জন্য দেশের বিভিন্ন জেলায় মঙ্গলবার বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকার) আদায় ও মোনাজাত করা হয়েছে।

যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর :

খুলনায় মহানগরীর শহিদ হাদিস পার্কে অনুষ্ঠিত নামাজে ইমামতি করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমির ও নগর সভাপতি হাফেজ মাওলানা আব্দুল আউয়াল। উপস্থিত ছিলেন সংগঠনটির নগর সহসভাপতি শেখ মো. নাসির উদ্দিন, সহসভাপতি আবু তাহের, সম্পাদক মুফতি ইমরান হোসাইন।

বাগেরহাটের মোরেলগঞ্জে আব্দুল আজিজ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় মাঠে ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। নামাজ ও দোয়া মোনাজাত পরিচালনা করেন ইমাম ও খতিব প্রভাষক মোহাম্মদ আলী। উপস্থিত ছিলেন পৌর মেয়র মো. মনিরুল হক তালুকদার, মোরেলগঞ্জ ইমাম সমিতির প্রধান সমন্বয়কারী মাওলানা আ. হাই, সম্পাদক মাওলানা মো. রফিকুল ইসলাম।

পিরোজপুরের মঠবাড়িয়ার পশ্চিম টিকিকাটা গ্রামে ইসতিসকার নামাজে শতাধিক মুসল্লি অংশ নেন। নামাজে অংশ নেওয়া টিকিকাটা এলাকার জাকির হোসেন বলেন, আমার জীবনে রোদের এতো তাপ দেখিনি। ঘরের ভেতরে বা বাইরে কোথাও থাকা যাচ্ছে না। ইমাম ও খতিব মাওলানা শাহ জালাল বলেন, মুসল্লিরা পানির জন্য আল্লাহর কাছে দোয়া চেয়েছেন।

রাজশাহীর বাঘা শাহদৌলা সরকারি কলেজ মাঠে নামাজের ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. আশরাফ আলী। এতে অংশ নেন উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু, পৌর মেয়র আক্কাছ আলী, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নসিম উদ্দিন।

নাটোরের লালপুরে কলসনগর কওমি মাদ্রাসা মাঠে নামাজ অনুষ্ঠিত হয়। ইমামতি ও খুতবা পাঠ করেন মাওলানা মো. হাফিজুর রহমান।

খুলনার কয়রায় মদিনাবাদ হাইস্কুলের মাঠে নামাজ অনুষ্ঠিত হয়। উপজেলা ইমাম পরিষদের যুগ্ম সম্পাদক হাফেজ মনিরুজ্জামানের পরিচালনায় বক্তব্য দেন মাওলনা আয়ুব আলী, মাওলানা মিজানুর রহমান, মাওলানা নাসির উদ্দিন। ইমামতি করেন মাও. হাবিবুল্লাহ বাহার। দোয়া পরিচালনা করেন মাও. মো. নেয়ামাতুল্লাহ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম