Logo
Logo
×

জাতীয়

ঈদের আগে কেজিতে গরুর মাংসের দাম বাড়ল ৮০ টাকা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২৪, ১০:০০ পিএম

ঈদের আগে কেজিতে গরুর মাংসের দাম বাড়ল ৮০ টাকা

ঈদের আগে কেজিতে গরুর মাংসের দাম বাড়ল ৮০ টাকা

পবিত্র ঈদুল ফিতরের ঠিক আগে বাজারে বেড়েছে গরু ও খাসির মাংসের দাম। কেজিতে ৭০ থেকে ৮০ টাকা বৃদ্ধি পেয়ে ৮০০ থেকে ৮২০ টাকা ধরে বিক্রি হচ্ছে গরুর মাংস। খাসির মাংসও বিক্রি হচ্ছে আগের চেয়ে বেশি দামে। খাসির মাংস সাধারণত ১ হাজার থেকে ১ হাজার ১০০ টাকার মধ্যে বিক্রি হলেও গতকাল সোমবার বিক্রেতাদের কেউ কেউ এই মাংসের দাম ১ হাজার ২০০ টাকা পর্যন্ত চেয়েছেন। ব্রয়লার মুরগির কেজি আড়াইশ টাকার বেশি এবং সোনালি মুরগির দাম ছাড়িয়েছে কেজি ৩৫০ টাকা। 

বিক্রেতারা বলছেন, ঈদ উৎসবের সময় মাংসের চাহিদা বেড়ে যায়, বেশি বাড়ে মুরগির চাহিদা। এই বাড়তি চাহিদাকে পুঁজি করে মাংসের দাম দফায় দফায় বাড়ানো হচ্ছে। গত তিন দিনে বাজারে প্রতিদিনই কোনো না কোনো মাংসের দাম বেড়েছে।

আগের দিন সোমবারও রাজধানীর মিরপুরের কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি গরুর মাংসের দাম ৮০০ থেকে ৮২০ টাকা। যা কয়েকদিন আগে বিক্রি হয়েছিল ৭৫০ টাকা। প্রতি কেজি ব্রয়লার মুরগি ২৫০-২৬০ টাকায় বিক্রি হচ্ছে। অর্থাৎ এক সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম বেড়েছে ৪০ থেকে ৫০ টাকা। অনেকটা একই হারে বেড়েছে সোনালি মুরগির দাম। প্রতি কেজি সোনালি মুরগির দাম এখন ৩৫০ থেকে ৩৬০ টাকা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম