Logo
Logo
×

জাতীয়

দ্বিতীয় পদ্মা সেতু তৈরির চিন্তা করছে সরকার: পরিকল্পনা প্রতিমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২৪, ১০:৪৩ পিএম

দ্বিতীয় পদ্মা সেতু তৈরির চিন্তা করছে সরকার: পরিকল্পনা প্রতিমন্ত্রী

পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকার বলেছেন, দ্বিতীয় পদ্মা সেতু করার চিন্তা করছে সরকার। এরইমধ্যে যমুনা নদীর ওপর রেল সেতুর কাজ চলছে। আরও একটি টানেল তৈরির পরিকল্পনা করছে।

ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরামের (ডেজিএফবি) ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

পরিকল্পনা প্রতিমন্ত্রী জানান, আগামী বাজেট হবে প্রায় ৮ লাখ কোটি টাকার। সেই সঙ্গে বাড়ছে উন্নয়ন বাজেটও। সরকার সুষম উন্নয়নে কাজ করে যাচ্ছে।

ডিজেএফবির সভাপতি হামিদ-উজ-জামানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন সংগঠনের সহ-সভাপতি সাহানোয়ার সাইদ সাহীন। সঞ্চালনা করেন যুগ্ম সম্পাদক মফিজুল সাদিক।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, সরকার গোটা দেশের উন্নয়নে সরকার সমানভাবে কাজ করছে। বৈষম্য দূরতে সরকার কাজ করে যাচ্ছে। পরিকল্পনা মন্ত্রণালয় সব মন্ত্রণালয়ের স্নায়ুতন্ত্র হিসেবে কাজ করছে। স্মার্ট বাংলাদেশ তৈরির জন্য প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করা হচ্ছে। স্মার্ট বাংলাদেশ শুধু পোশাকে নয়, মেধা, চিন্তা, চেতনা ও যোগ্যতায় স্মার্ট হিসেবে গড়ে তুলতে কাজ অব্যাহত আছে।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের বৈশ্বিক চ্যালেঞ্জ আছে। আমরা সেই চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যাচ্ছি। অর্থনীতিতে সবসময়ই চ্যালেঞ্জ থাকবে এটিই স্বাভাবিক। আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের দেশের অর্থনীতি ঘুরে দাঁড়ানোর প্রক্রিয়ায় আছে।

সভাপতির বক্তব্যে হামিদ-উজ-জামান বলেন, দেশে সুষম উন্নয়ন নিশ্চিত করতে হলে সারাদেশে সমাজভাবে কাজ করতে হবে। প্রকল্প বাস্তবায়নে যেকোন দুর্নীতি বা অনিয়ম নিয়ে প্রকাশিত রিপোর্ট আমলে নিয়ে কার্যকর উদ্যোগ নিতে হবে। তাহলে দেশ উপকৃত হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম