Logo
Logo
×

জাতীয়

ন্যায্যমূল্যে তরমুজ বিক্রির কার্যক্রম উদ্বোধন

৩০০ টাকায় মিলছে আট কেজির তরমুজ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ মার্চ ২০২৪, ১০:০৬ পিএম

৩০০ টাকায় মিলছে আট কেজির তরমুজ

রমজান মাস ঘিরে রাজধানীর ২০ স্থানে ভ্রাম্যমাণ ট্রাক ও দোকানের মাধ্যমে ন্যায্যমূল্যে তরমুজ বিক্রির কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ পোলট্রি অ্যাসোসিয়েশন (বিপিএ) ও ফসল ডটকম। বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারের টিসিবি ভবন চত্বরে এ কার্যক্রম উদ্বোধন করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান। এ সময় বিপিএর সভাপতি সুমন হাওলাদারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এদিকে ন্যায্যমূল্যে তরমুজ বিক্রির স্থানে পিস হিসাবে তরমুজ বিক্রয় করা হচ্ছে। প্রাথমিকভাবে সাত থেকে আট কেজি এক পিস তরমুজের দাম নির্ধারণ করা হয়েছে ৩০০ টাকা। চার থেকে ছয় কেজি ওজনের দাম হবে ২০০ টাকা। 

এএইচএম সফিকুজ্জামান বলেন, বেসরকারি অনেক প্রতিষ্ঠানে এবার রমজানে পণ্যের দামে বিশেষ ছাড় দিয়েছে। তারা নিত্যপণ্যের দামে যেন মানুষের কষ্ট না হয় সেজন্য কাজ করছে। সরকারিভাবে তাদের সহায়তা দিতে পারলে শুধু রমজানে নয়, বছরব্যাপী তারা স্বস্তিদায়ক দামে পণ্য দিতে পারবে।

সুমন হাওলাদার বলেন, রমজানে আমরা ন্যায্যমূল্যে ডিম-দুধ বিক্রি করছি। এরমধ্যে দেখছি, অস্বাভাবিক দামে তরমুজ বিক্রি করছেন ব্যবসায়ীরা। যে কারণে ক্রেতাদের স্বস্তি দিতে এ উদ্যোগ নিয়েছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম