Logo
Logo
×

জাতীয়

বঙ্গবন্ধুর জন্মদিনে হৃদরোগ হাসপাতালে বিনামূল্যে হার্টের রিং প্রতিস্থাপন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ১০:১০ পিএম

বঙ্গবন্ধুর জন্মদিনে হৃদরোগ হাসপাতালে বিনামূল্যে হার্টের রিং প্রতিস্থাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চারজন গরিব অসহায় রোগীকে বিনামূল্যে চারটি হার্টের রিং প্রতিস্থাপন করা হয়েছে। এছাড়া বিনামূল্যে তিনজন রোগীকে এনজিওগ্রাম করা হয়েছে। 

চিকিৎসা সেবার পাশাপাশি রোববার হাসপাতালে মিলনায়তনে প্রতিষ্ঠানটির পরিচালক ও অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিনের সভাপতিত্বে বঙ্গববন্ধুর জীবন ও কর্মের ওপর আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় হাসপাতালে সর্বস্তরের চিকিৎসক, কর্মকর্তা, সেবিকা ও কর্মকতা-কর্মচারীরা অংশ নেন।

এছাড়া হাসপাতাল মসজিদে যোহর নামাজের পর বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। ভর্তিকৃত রোগীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

হাসপাতাল পরিচালক অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন যুগান্তরকে বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে হাসপাতালের দরিদ্র রোগীদের মধ্যে ৬ নং ওয়ার্ডের ভর্তি রোগী মাহবুবুর রহমান (৫৭), ৭ নং ওয়ার্ডে ভর্তি আব্দুল রাকিব (৪৭), এবং ১১ নং ওয়ার্ডে ভর্তি মো. রাজিব (২৪) নামের একজন রোগী বিনামূল্যে হার্টের রিং প্রতিস্থাপন করা হয়।

এদিন আমার (অধ্যাপক ডা. মীর জামাল উদ্দিন) তত্ত্বাবধানে তিনজন রোগীকে বিনামূল্যে ৩টি রিং স্থাপন ও একজন রোগীর ফ্রি এনজিওগ্রাম করা হয়।

এছাড়াও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. কাজল কুমার কর্মকারের তত্তাবধানে ১৩ নং ওয়ার্ডে ভর্তি রবিউল হোসেন (৪০) নামে একজন রোগীকে বিনামূল্যে রিং পড়ানো হয়। পাশাপাশি আরও তিনজন রোগীকে বিনামূল্যে এনজিওগ্রাম করা হয়। হার্টের চিকিৎসায় ব্যবহৃত সরঞ্জামগুলো প্রধানমন্ত্রীর তহবিল থেকে গরিব ও অসহায় রোগীদের অনুদানে কেনা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম