Logo
Logo
×

জাতীয়

রাজউকের অভিযান 

কেএফসিসহ চার প্রতিষ্ঠানকে ৯ লাখ টাকা জরিমানা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ মার্চ ২০২৪, ১০:২৫ পিএম

কেএফসিসহ চার প্রতিষ্ঠানকে ৯ লাখ টাকা জরিমানা

মোহাম্মদপুরে কেএফসি, মুঘল এম্পায়ার, নবাবী ভোজ ও নূর আলী টাওয়ারকে ৯ লাখ টাকা জরিমানা করেছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ভ্রাম্যমাণ আদালত। নকশাবহির্ভূত স্থাপনা, আগুনের ঝুঁকিসহ নানা অনিয়মের দায়ে জরিমানা করা হয়। একই সঙ্গে ত্রুটি সংশোধনে ১৫ দিনের সময় বেঁধে দেওয়া হয়েছে। 

সোমবার মোহাম্মদপুরের শিয়া মসজিদ মোড়ের নবাবী ভোজ রেস্তোরাঁয় অভিযান চালান রাজউকের ভ্রাম্যমাণ আদালত। নকশা অনুযায়ী অবকাঠামো তৈরি না করার প্রমাণ পান ভ্রাম্যমাণ আদালত। ইচ্ছেমতো ফায়ার এক্সিট তৈরি করা হয়, নেই অগ্নি নিরাপত্তা ব্যবস্থাও। এসব অনিয়মের কারণে নবাবী ভোজ ও নূর আলী টাওয়ারকে যৌথভাবে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। 

উচ্ছেদ অভিযানে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারওয়ার বলেন, নবাবী ভোজ শুধু ভাড়া নিয়ে চললে আলাদা জরিমানা করতাম। নবাবী ভোজের নামে জরিমানা করা হয়েছে। তবে উভয়কে তা বহন করতে হবে। 

মোহাম্মদপুর তাজমহল রোডের কেএফসিতেও অভিযান চালায় রাজউক। নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, ব্যবসা পরিচালনার অনুমোদন ছাড়া আর কোনো সনদই নেই। প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই ভবনের মুঘল এম্পায়ার নামের আরেকটি রেস্টুরেন্টকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। বেজমেন্টে অবৈধভাবে নির্মাণ করা দোকান ও সিঁড়ি ভেঙে দেওয়া হয়। 

জানতে চাইলে তাজিনা সারওয়ার বলেন, নিয়ম হলো কোনো ব্যবসা পরিচালনা করার আগে সব কাগজপত্র তৈরি করা। কিন্তু এখানে বিষয়টা ব্যতিক্রম। ট্রেড লাইসেন্স ছাড়া তাদের কোনো ডকুমেন্টই নেই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম