Logo
Logo
×

জাতীয়

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে দ্বিতীয় দিনের ভোট গ্রহণ চলছে

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪, ০২:২৫ পিএম

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে দ্বিতীয় দিনের ভোট গ্রহণ চলছে

আইনজীবীদের অন্যতম বৃহৎ সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (২০২৪-২৫) দুদিনব্যাপী নির্বাচনের দ্বিতীয় দিনের ভোট গ্রহণ চলছে।

বৃহস্পতিবার সকাল ১০টার পর ভোট গ্রহণ শুরু হয়। দুপুরে এক ঘণ্টার বিরতি দিয়ে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এরপর ভোট গণনার পালা।

নির্বাচন ঘিরে সকাল থেকেই সমিতি প্রাঙ্গণে আইনজীবীদের মধ্যে একধরনের উৎসবের আমেজ বিরাজ করছে। 

‘সাদা’ ও ‘নীল’ টুপি পরে আইনজীবীরা দুই সারিতে দাঁড়িয়ে ছিলেন। এ সময় নিজ নিজ প্রার্থীর পক্ষে তাদের সমর্থকদের ব্যালট নম্বর–সংবলিত কার্ড ভোটারদের হাতে তুলে দিতে দেখা যায়। শোনা যায় ‘সাদা’ ও ‘নীল’ বলে স্লোগান দিতে।

গত ১১ ফেব্রুয়ারি এক নোটিশে সমিতির দুদিনব্যাপী নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। তফসিল অনুসারে, গতকাল বুধবার প্রথম দিনের ভোট হয়।

সভাপতি, সহসভাপতি (দুটি), সম্পাদক, কোষাধ্যক্ষ, সহসম্পাদক (দুটি), সদস্য ৭টিসহ মোট ১৪টি পদে এক বছর মেয়াদের জন্য এ নির্বাচন হয়ে থাকে। এবার প্রার্থী ৩৩ জন। এবারের নির্বাচনে ভোটার ৭ হাজার ৮৮৩ জন। প্রথম দিন ভোট পড়ে ৩ হাজার ২৬১টি। 

সাদা প্যানেলের প্রার্থী যারা

সাদা প্যানেল থেকে সভাপতি পদে আবু সাঈদ সাগর, সম্পাদক শাহ মঞ্জুরুল হক, সহসভাপতি পদে রমজান আলী শিকদার ও দেওয়ান মো. আবু ওবাঈদ হোসেন, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ নুরুল হুদা আনসারী, সহসম্পাদকের দুটি পদে মো. হুমায়ুন কবির ও মোহাম্মদ হুমায়ুন কবির প্রার্থী হয়েছেন। সদস্যের সাতটি পদে মোহাম্মদ খালেকুজ্জামান ভূঁইয়া, মাহমুদা আফরোজ, মো. বেলাল হোসেন, খালেদ মোশাররফ, মো. রায়হান রনি, সৌমিত্র সরদার ও রাশেদুল হক খোকন প্রার্থী হয়েছেন।

নীল প্যানেলের প্রার্থী যারা

এই প্যানেল থেকে সভাপতি পদে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, সম্পাদক পদে মো. রুহুল কুদ্দুস, সহসভাপতি পদে মো. হুমায়ুন কবির ও সরকার তাহমিনা বেগম, কোষাধ্যক্ষ পদে মো. রেজাউল করিম, সহসম্পাদক পদে মাহফুজুর রহমান ও মো. আবদুল করিম প্রার্থী হয়েছেন। সদস্যের সাতটি পদে ফাতিমা আক্তার, সৈয়দ ফজলে এলাহী, মো. শফিকুল ইসলাম শফিক, মো. রাসেল আহমেদ, মো. আশিকুজ্জামান নজরুল, মহিউদ্দিন হানিফ ও মো. ইব্রাহিম খলিল প্রার্থী হয়েছেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম