Logo
Logo
×

জাতীয়

৯৯৯ এ কলে নাগরদোলায় আটকে থাকা ১৫ জন উদ্ধার

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ০৪:৩২ পিএম

৯৯৯ এ কলে নাগরদোলায় আটকে থাকা ১৫ জন উদ্ধার

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এর ফোনে খুলনার রূপসা সেতুর কাছে রিভারভিউ কোস্টাল পার্ক অ্যান্ড ক্যাফেতে নাগরদোলায় আটকে থাকা ১৫ জন উদ্ধার করা হয়েছে। 

রোববার জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় খুলনার রূপসা সেতুর কাছে ‘রিভারভিউ কোস্টাল পার্ক অ্যান্ড ক্যাফে’ থেকে রাজীব নামে একজন কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে জানান, সেখানে একটি নাগরদোলার কিছু অংশ ভেঙ্গে প্রায় ঘণ্টাখানেক ধরে বিকল হয়ে থেমে আছে। 
কলার আরও জানান, নাগরদোলায় প্রায় ১৫/২০ জন নারী ও শিশু ৪০/৫০ ফিট উঁচুতে আটকে আছে। ভয়ে ও আতঙ্কে তারা কান্নাকাটি করছে।

তিনি দ্রুত উদ্ধার সহায়তার অনুরোধ ফোন করলে সেটি রিসিভ করেন ৯৯৯ এর কলটেকার কনস্টেবল লাইলাতুল জাইজা। কনস্টেবল জাইজা তাৎক্ষণিকভাবে খুলনার টুটপাড়া ফায়ার সার্ভিস স্টেশনে ঘটনাটি দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য জানান। পরে ৯৯৯ ফায়ার ডেসপাচার ফায়ার ফাইটার মো. মেহেদি হাসান সুমন কলার এবং সংশ্লিষ্ট ফায়ার সার্ভিস স্টেশনের সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার খোঁজখবর নিতে থাকেন।

সংবাদ পেয়ে টুটপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের একটি দল ঘটনাস্থলে গিয়ে টার্ন ট্যাবল হাইড্রলিক ল্যাডারের সাহায্যে ১০ জন শিশু, ৩ জন নারী ও ২ জন পুরুষসহ মোট ১৫ জনকে নিরাপদে উদ্ধার করে নিচে নামিয়ে আনে। এ ঘটনায় কারোর হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম