Logo
Logo
×

জাতীয়

পঁচিশে পদার্পণে মিলনমেলা, উচ্ছ্বাস ভালোবাসায় সিক্ত যুগান্তর

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২৬ পিএম

পঁচিশে পদার্পণে মিলনমেলা, উচ্ছ্বাস ভালোবাসায় সিক্ত যুগান্তর

সর্বস্তরের মানুষের আবেগ, উচ্ছ্বাস ও হৃদয় নিংড়ানো ভালোবাসায় সিক্ত দৈনিক যুগান্তর। একটি সংবাদপত্র কীভাবে মানুষের জীবনের অংশ হয়ে ওঠে, প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যেন এ কথারই জানান দিল দেশের সব শ্রেণির-পেশার শীর্ষ ব্যক্তিরা। ২৫ বছরে পদার্পণ উপলক্ষ্যে যমুনা ফিউচার পার্কের মুঘল হলে বুধবার প্রীতি সম্মেলন ও সুধী সমাবেশের আয়োজন করা হয়। আর এটি সর্বস্তরের মানুষের মিলনমেলায় রূপ নেয়। মন্ত্রিসভার সদস্য, রাজনীতিক, অর্থনীতিবিদ, শিক্ষাবিদ, ব্যবসায়ী, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন আমলা, সাংবাদিক নেতা, বিদেশি মিশন, কূটনীতিক, যুগান্তরের পাঠক ফোরাম, শুভাকাক্সক্ষী, বিজ্ঞাপনদাতা এবং হকার সমিতির নেতারা উপস্থিত হয়ে ফুল দিয়ে প্রিয় পত্রিকাকে শুভেচ্ছা জানান। 

কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় নেতা জিএম কাদের, জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন, যমুনা গ্রুপের চেয়ারম্যান যুগান্তর প্রকাশক সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. শামীম ইসলাম, যমুনা গ্রুপের গ্রুপ পরিচালক-সোনিয়া সারিয়াত, মনিকা নাজনীন ইসলাম, সুমাইয়া রোজালিন ইসলাম, শেখ মোহাম্মদ আব্দুল ওয়াদুদ, মেহনাজ ইসলাম, ইয়াসিন ইসলাম নাজেল, যুগান্তর সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, ঢাকা-১১ আসনের সংসদ-সদস্য মোহাম্মদ ওয়াকিল উদ্দিন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর-উত্তম, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান এমপি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও যমুনা টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম আহমেদ। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত হয়ে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

অনুষ্ঠানে অংশ নেওয়া সবাই প্রতিষ্ঠানটির স্বপ্নদ্রষ্টা যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা প্রয়াত চেয়ারম্যান নুরুল ইসলামকে স্মরণ করেন। এ সময় দেশের অর্থনীতি, শিল্প খাত এবং গণমাধ্যমে তার অবদানের কথা ছিল সবার মুখে মুখে। এই কিংবদন্তির দেখানো পথেই যুগান্তর চলবে বলে অনুষ্ঠানে দৃঢ়প্রত্যয় ব্যক্ত করা হয়। যুগান্তর পরিবারের পক্ষ থেকে সম্পাদক সাইফুল আলম যুগান্তরের কর্মকর্তা, কর্মচারী, পত্রিকাটির পাঠক, শুভাকাঙ্ক্ষী, বিজ্ঞাপনদাতা, বিক্রয় প্রতিনিধিসহ সবাইকে শুভেচ্ছা জানান। 

সমাপনী অনুষ্ঠানে তিনি বলেন, দেশের মানুষের প্রতি আমাদের অঙ্গীকার-আমরা মানুষের কথা বলব, দেশের কথা বলব; উন্নয়ন, মুক্তিযুদ্ধ ও নিপীড়িত মানুষের কথা বলব। তিনি বলেন, আমরা অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে কথা বলে আসছি। কারণ, আমাদের স্লোগানই হলো ‘সত্যের সন্ধানে নির্ভীক’। আগামী দিনেও এ ধারাবাহিকতা অব্যাহত রেখে এগিয়ে যাব। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারা দেশে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের পর বুধবার এই মিলনমেলার আয়োজন করা হয়। 

এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশের সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদানের জন্য বিশ্বনন্দিত সংগীতশিল্পী রুনা লায়লাকে সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুগান্তরের যুগ্মসম্পাদক মহিউদ্দিন সরকার, উপসম্পাদক-এহসানুল হক বাবু, আহমেদ দীপু, বিএম জাহাঙ্গীর ও দেওয়ান আসিফ রশীদ; প্রধান বার্তা-সম্পাদক আবদুর রহমান, নগর সম্পাদক মিজান মালিক, প্রধান প্রতিবেদক মাসুদ করিম এবং যমুনা টেলিভিশনের প্রধান বার্তা-সম্পাদক তৌহিদুল ইসলাম এবং যুগান্তর পরিবারের সদস্যরা। এ সময় শুভেচ্ছা জানাতে আসা শুভাকাক্সক্ষীরা জানান, একটি সংবাদপত্র কীভাবে মানুষের জীবনের সঙ্গে জড়িয়ে যায়, তার উজ্জ্বল দৃষ্টান্ত দৈনিক যুগান্তর। প্রিয় পত্রিকাটি সত্য প্রতিষ্ঠায় কোনো আপস করে না। 

সমাপনী বক্তব্যে সাইফুল আলম বলেন, যুগান্তর যমুনা গ্রুপের একটি প্রতিষ্ঠান। তাই আজকের এই দিনে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি যুগান্তরের স্বপ্নদ্রষ্টা যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামকে। কারণ তার সাহসের কারণে যুগান্তর আজকের অবস্থানে। 

সাইফুল আলম বলেন, দেশের মানুষের প্রতি আমাদের অঙ্গীকার-আমরা মানুষের কথা বলব, দেশের কথা বলব; উন্নয়ন, মুক্তিযুদ্ধ ও নিপীড়িত মানুষের কথা বলব। তিনি বলেন, আমরা অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে কথা বলে আসছি। কারণ, আমাদের স্লোগানই হলো ‘সত্যের সন্ধানে নির্ভীক’। যুগান্তর সম্পাদক বলেন, শুধু সংবাদ উপস্থাপন নয়, এদেশের গণমানুষের কাছে এই প্রতিষ্ঠান অঙ্গীকারবদ্ধ। নির্যাতিত, নিপীড়িত ও পিছিয়ে পড়া মানুষের মুখপত্র হিসাবে কাজ করায় যুগান্তর সবচেয়ে জনপ্রিয় কাগজ। পাঠকের আস্থা ও বিশ্বাসকে আমরা মূল্যায়ন করি। চ্যালেঞ্জ মোকাবিলা করে আজকের এই অবস্থানে এসেছি। আগামী দিনে অনেক দূর যেতে চাই। সাহস ও সত্যের ওপর ভর করে এগিয়ে যেতে চাই। এজন্য সম্মিলিত প্রয়াস দরকার। তাই যুগান্তরকে এগিয়ে নিতে সম্মিলিত প্রচেষ্টা এবং সবার সমর্থন জরুরি। আপনারা অনেক কষ্ট করে এসেছেন। আপনাদের ত্যাগ আমাদের অনুপ্রেরণা জোগাবে। 

অনুষ্ঠানে উপস্থিত হয়ে যুগান্তরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী, জাতীয় সংসদ-সদস্য নুরুন্নাহার বেগম ও দ্রৌপদী দেবী আগারওয়ালা, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা ও প্রতিষ্ঠানটির প্রধান নগর পরিকল্পনাবিদ মো. আশরাফুল ইসলাম। এছাড়া আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সাহাবুদ্দিন ফরাজী, আওয়ামী লীগের সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবীর কাওছার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির ও আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনির। 

অনুষ্ঠানে উপস্থিত হয়ে আরও যারা শুভেচ্ছা জানিয়েছেন, তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন-যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র হেইন্স আর মাহোনি ও ভারতীয় হাইকমিশনের দ্বিতীয় সচিব শুভম যাদব, অর্থনীতিবিদ অধ্যাপক আবু আহমেদ, ড. আরএম দেবনাথ, শিক্ষাবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, সাবেক সচিব আবদুল লতিফ মন্ডল, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) একেএম শামসুদ্দিন, শিক্ষাবিশেষজ্ঞ কাজী ফারুক আহমেদ, সালাহউদ্দিন নাগরী, মোহাম্মদ ইসমাইল হোসেন ও মনজু আরা বেগম, মুঠোফোন গ্রাহক সমিতির সভাপতি মহিউদ্দিন আহমেদ, শ্যামলী ২৫০ শয্যাবিশিষ্ট টিবি হাসপাতালের উপপরিচালক ডা. আয়শা আক্তার, তরুণ চিকিৎসকদের সংগঠন ড্রিমার্স কনসালটেশন অ্যান্ড রিসার্সের পরিচালক ও সিইও শিশির মজুমদার, রাজশাহী ডিভিশনাল কো-অর্ডিনেটর ডা. শেখ সাজিদ মাহমুদ, সদস্য ডা. আতিক ইসলাম ও ডা. লিসা, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. আবু আহমেদ এবং চিকিৎসক ডা. সাবরিনা হোসেন মিষ্টি।

পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন টেলিফোনে যুগান্তর সম্পাদক সাইফুল আলমকে শুভেচ্ছা জানিয়েছেন। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমানের পক্ষে কেক ও ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে অনুষ্ঠানে আসেন অতিরিক্ত উপপুলিশ কমিশনার (মিডিয়া) কেএন রায় নিয়তির নেতৃত্বাধীন একটি টিম। এছাড়া ডিএমপির গুলশান বিভাগের বাড্ডা অঞ্চলের সহকারী পুলিশ কমিশনার (এসি) রাজন কুমার সাহা, ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালকের পক্ষে সহকারী পরিচালক মো. আনোয়ারুল হক, উপসহকারী পরিচালক মুহাম্মদ সফিকুল ইসলাম ও ওয়্যারহাউস ইন্সপেক্টর মো. আল আমিন। এছাড়া শুভেচ্ছা জানাতে আসেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) পরিচালক (মিডিয়া উইং) ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ মালেক হোসেন, উপপরিচালক রাশেদ হাসান ও উপপরিচালক মো. ফয়েজ উদ্দিন। আরও শুভেচ্ছা জানান বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হকের পক্ষে উপপরিচালক মো. জাহিদুল ইসলাম। শুভেচ্ছা জানাতে আসেন বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও সামরিক-বেসামরিক কর্মকর্তা। বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ এবং পিডিবির সহকারী পরিচালক শামীম আল ইসলাম। 

জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান নূরুন নাহার বেগম, প্রেসিডিয়াম সদস্য লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, লিয়াকত হোসেন খোকা, শেরীফা কাদের, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া, নাজমা আখতার, চেয়ারম্যানের উপদেষ্টা খলিলুর রহমান, হেনা খান পন্নি, ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন ভুঁইয়া, যুগ্ম মহাসচিব- মো. বেলাল হোসেন, মো. নোমান মিয়া ও সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, দপ্তর সম্পাদক এমএ রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা-মেজর (অব.) আনিসুর রহমান, আব্দুস সাত্তার, মিথিলা রওয়াজা, সীমানা আমির, জেসমিন নূর প্রিয়াংকা, তাসলিমা আকবর রুনা ও রিতা নূর এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।

বিএনপি ও সমমনা দলগুলোর মধ্যে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য-গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর পক্ষে যুবদলের কেন্দ্রীয় কমিটির সদস্য নাজমুল হুদা রাজু, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক-অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও শামা ওবায়েদ, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, অধ্যাপক আমিনুল ইসলাম, বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, দপ্তর সম্পাদক এবিএম এ রাজ্জাক,  উত্তরের নেতা গাজী মো. ইউসুফ, আহসানউল্লাহ চৌধুরী হাসান, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন তারেক, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক জাহিদ হাসান, সহসাংগঠনিক সম্পাদক দেওয়ান অলিউদ্দিন সুমন, সহস্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. জাহাঙ্গীর হোসেন, সহসাহিত্য ও প্রকাশনাবিষয়ক সম্পাদক মাহমুদ হাসান বাপ্পি, সদস্য হেদায়েত হোসেন, যুবদলের সাবেক নেতা জাহাঙ্গীর হাওলাদার। 

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি ইয়াছিন আলী, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান, সহসাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ পলাশ, স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর উত্তরের সহসভাপতি নাসির উদ্দিন পলাশ, শ্রমিক দলের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থা-জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকন। ছাত্রদল কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ইউনুছ আলী রাহুল মল্লিক, মারজুক আহমেদ, সালেহ মো. আদনান, ছাত্রনেতা মো. আরিফ, ইব্রাহিম বিপ্লব, আবু হুরায়রা, সাজ্জাদ হোসেন পিয়াস, আল আমিন। 

গণতন্ত্র মঞ্চের অন্যতম শরিক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আনসার আলী দুলাল, ১২ দলীয় জোটের মুখপাত্র বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জোটের সমন্বয়ক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, জাতীয় পার্টির (জাফর) মহাসচিব আহসান হাবীব লিংকন, জোটের নেতা মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, রাশেদ প্রধান, লায়ন ফারুক রহমান, শামসুদ্দিন পারভেজ। 

ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহবিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম ও মিডিয়া সমন্বয়ক শহিদুল ইসলাম কবির। গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুর, সাধারণ সম্পাদক রাশেদ খান, উচ্চতর পরিষদের আবু হানিফ, শাকিল উজ্জামান ও সহগণমাধ্যম সম্পাদক শাকিল আহমেদ। জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার, ছাত্রশিবিরের সাবেক কার্যকরী পরিষদ সদস্য কলিম উল্লাহ ও মুসআব মুহাইমিন।

অনুষ্ঠানে শুভেচ্ছা জানাতে আসেন-রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম, রূপায়ণ গ্রুপের ভাইস চেয়ারম্যান আলী আকবর খান রতন, স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান, এসবিএসি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ফিরোজ চৌধুরী, ওয়ালটন গ্রুপের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হুমায়ন কবির, সেমস্-গ্লোবাল ইউএসএ’র প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ব্যবস্থাপনা পরিচালক মেহরুন এন ইসলাম, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস জনসংযোগ বিভাগ অতি. পরিচালক মো. জাহাঙ্গীর কবির, নতুন ধরা গ্রুপের নির্বাহী পরিচালক আ. ছাত্তার শেখ, বিউপি উপপরিচালক, জনসংযোগ মেজর মমতাজ আলা শিব্বির আহমেদ (অব.), প্রবাসী পল্লী গ্রুপের পরিচালক নাসিম রহমান, হেড অব পাবলিক রিলেশন্স শিকদার এম আরিফুল আলম, বাংলাদেশ কৃষি ব্যাংকের জনসংযোগ ও প্রটোকল বিভাগ জামিল হোসেন, বাংলাদেশ কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার হোসেন শহীদ সরওয়ার্দী, মিজানুর রহমান, বিসিবিএলের হাসান মাহমুদ, জীবন বীমা করপোরেশনের রেখা আক্তার, রাজউকের জনসংযোগ কর্মকর্তা মোরাদ হোসেন, স্ট্যান্ডার্ড ব্যাংকের জনসংযোগ প্রধান মেজবাহ উদ্দিন আহমেদ, এসবিএসি ব্যাংকের জনসংযোগ প্রধান আসাদুল্লাহহিল গালিব, জনতা ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার আজাদ ফারুক, জনতা ব্যাংকের প্রিন্সিপাল অফিসার ফেরদাউস আহমেদ, অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার টিআইএম ফয়সাল, অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মো. শাকির হোসেন খান, সোনালী ব্যাংকের এজিএম ওমর শরীফ, সোনালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার সুজন কুমার বিশ্বাস, এফএম মাসুম, আরিফুর রহমান, ওয়ালটনের অতিরিক্ত পরিচালক সুজন বড়ই, ওয়ালটন গ্রুপের অতিরিক্ত পরিচালক আল মামুন, বিকাশের হেড অব করপোরেট কমিউনিকেশন্স শামসুদ্দীন হায়দার ডালিম, ডিজিএম রুখসানা আক্তার মিলি, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার সোহেল আহমেদ, প্রিমিয়ার ব্যাংকের হেড ব্র্যান্ড মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন্স তারেক উদ্দিন, প্রিমিয়ার ব্যাংকের হেড অব মিডিয়া কমিউনিকেশন্স জাকারিয়া রহমান, আল-আরাফাহ ইসলামী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার (পিআরডি) মুক্তার হোসেন, মাইন্ডস্ট্রিম মিডিয়ার বিজনেস ডেভেলপার ম্যানেজার প্রমিথ শাহা, প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব ডিজিটাল এসএম রাশেদ রায়হান, ডেপুটি ম্যানেজার, ডিজিটাল মিডিয়া মঞ্জুরুল খান মিনার, হাসিবুর হাসান রিশাদ, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক জনসংযোগ আবু শাদাত, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যুগ্ম পরিচালক নাজমুল হাসান চৌধুরী, সহকারী পরিচালক সাদিকুর রহমান দিপু, প্রেসিডেন্সি ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা জাহিদ হাসান, সাউথইস্ট ইউনিভার্সিটির উপপরিচালক জনসংযোগ আবুল হাশেম রনি, ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির জনসংযোগ প্রধান রায়সুল হক, কানাডিয়ান ইউনিভার্সিটির রেজিস্ট্রার ইনচার্জ, আ স ম ফারুক, ইউএসইটি ডেপুটি ডিরেক্টর জনসংযোগ মোশারফ হোসেন, বীকন ফার্মাসিউটিক্যালসের পি আর অ্যান্ড মিডিয়া ম্যানেজমেন্ট, এইচআর অ্যান্ড অ্যাডমিন অনিন্দ অতিক হোসেন, অ্যাসেট ডেভেলপমেন্টের ম্যানেজার পি আর অ্যান্ড কমিউনিকেশন আরাফাত হাসান, প্রেসিডেন্সি ইউনিভার্সিটি, বাংলাদেশের জনসংযোগ কর্মকর্তা জাহিদ হাসান। 

ইবনেসিনা ট্রাস্ট ইনচার্জ করপোরেট উইং হাদিউল করিম খান, ইবনেসিনা ট্রাস্টের জোনাল ইনচার্জ আতাউল্লাহ কামাল, অফিসার সাইফুল ইসলাম, ম্যাক্স গ্রুপের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন ম্যানেজার ইব্রাহিম খলিল পলাশ, গোমতী অ্যাডভার্টাইজিংয়ের স্বত্বাধিকারী মুশতাক আহমেদ রনি, এড প্লাসের মিডিয়া ম্যানেজার বুলবুল আহমেদ, ইনফোস্টেশন পাবলিক রিলেশন অ্যান্ড স্ট্র্যাটেজি প্লানার মিস তাহমিনা রহমান রাকা, সাইফ অ্যান্ড কোম্পানির ব্যারিস্টার সাইফুল হক, সানোয়ারা গ্রুপের জনসংযোগ কর্মকর্তা নূরে আলম, ইস্টার্ন ইউনিভার্সিটির চেয়ারম্যান মো. আলী আজ্জম স্বপন, ডেপুটি রেজিস্ট্রার মো. ফরিদ হোসেন, নিটল ইন্স্যুরেন্সের ডিএমডি ওয়াহিদুর রহমান, কমিউনিটি ব্যাংকের ইভিপি অ্যান্ড সিএমও ইয়াসের নূর, ম্যানেজার-জনসংযোগ ইকরাম হোসেন, ইউজিসির পরিচালক ড. ফেরদৌস, ওমর ফারুক, গ্লোবাল ইসলামী ব্যাংকের ভিপি অ্যান্ড হেড অব মার্কেটিং ইমতিয়াজ আহমেদ সিদ্দিকী, গ্লোবাল ইসলামী ব্যাংকের জনসংযোগ প্রধান শফিকুল ইসলাম, সহকারী অফিসার-কমিউনিকেশন্স অ্যান্ড ব্র্যান্ডিং ফরিদুর রহমান, বীকন ফার্মার জনসংযোগ প্রধান অনিন্দ রহমান, ল্যাব এইড গ্রুপের মিডিয়া কনসালট্যান্ট মাসুদ কামাল, বিএসআরএমের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স সৌমিত্র কুমার মুৎসুদ্দি, রূপায়ণ গ্রুপের মিডিয়া কো-অর্ডিনেটর হাবিবুর রহমান পলাশ, অপ্পোর ব্র্যান্ড প্রমোশন ম্যানেজার মো. নাজমুস সাকিব, ফুডপান্ডা বাংলাদেশের হেড অব পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড পাবলিক রিলেশন্স মোহাম্মদ জাহেদুল ইসলাম, অ্যাসোসিয়েট পাবলিক রিলেশন্স আহসান হাবিব, ঢাকা রিজেন্সি হোটেলের সহকারী ম্যানেজার, পিআর অ্যান্ড কমিউনিকেশন দেওয়ান ফারহানা মাসুক ইরা, ইন্টারকন্টিনেন্টালের মার্কেটিং পরিচালক সাদমান সালাউদ্দিন, ইউনিয়ন ইন্স্যুরেন্সের ডিএমডি সৈয়দা ফারজানা আফরোজ, মেঘনা এক্সিকিউটিভ হোল্ডিংসের জেনারেল ম্যানেজার-অডিট নিজামউদ্দিন খান, এয়ার এশিয়ার ভাইস চেয়ারম্যান শেখ মামুনুল হক, মাস্টহেড পিআরের সিনিয়র এক্সিকিউটিভ আহাদুজ্জামান মিহাদ, প্রচিত আইএমসির ব্যবস্থাপনা পরিচালক সাবিনা ইয়াসমিন, নির্বাহী পরিচালক রওশনয়ারা জামান, পদ্মা ব্যাংকের পিআর ম্যানেজার সামিনা খাতুন রশ্নি ও ফারিয়া মোশারফ মিশু, ইএস বাংলা গ্রুপের ম্যানেজার-মার্কেটিং অ্যান্ড সেলস সাইদুর রহমান, আকিজ বেঞ্চারসের সিনিয়র এক্সিকিউটিভ-মিডিয়া মাহফুজুর রহমান, হাভাস মিডিয়া গ্রুপের সিনিয়র ম্যানেজার-ডিজিটাল মো. মিরাজ খান ও সহকারী পরিচালক-কাজী হুমায়ুন কবির, তাসমিম শাহাদাৎ ডোরা, মো. মিজানুর রহমান, সাজ্জাদ হোসেন ম্যানেজার ম্যানেজার-পিআর ফাইজুর সৌখিন, যমুনা ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলসের ডিরেক্টর (মার্কেটিং) সেলিম উল্লাহ এবং সারা অ্যাডভারটাইজিংয়ের মার্কেটিং ম্যানেজার কবির হোসেন। 

সাংবাদিক ও সাংবাদিক সংগঠনের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন-প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সেক্রেটারি ও বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, কালবেলার সম্পাদক সন্তোষ শর্মা, প্রতিদিনের বাংলাদেশের সম্পাদক মুস্তাফিজ শফি, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূঁইয়া, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশের) সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব কাদের গনি চৌধুরী, খবরের কাগজের সম্পাদক মোস্তফা কামাল ও উপ-সম্পাদক এনাম আবেদীন, প্রতিদিনের বাংলাদেশের উপসম্পাদক মশিউর রহমান টিপু, জাতীয় প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী, ডিআরইউ সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাংবাদিক হাসান মামুন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতা ইব্রাহিম খলিল খোকন, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সহসভাপতি শাহীন আব্দুল বারীর নেতৃত্বে একটি টিম, সাংবাদিক নেত্রী উম্মুল ওয়ারা সুইটি এবং ডেইলি স্টারের জিএম (সার্কুলেশন) মাসুদ বুলবুল। 

যুগান্তরের ২৫ বছর উপলক্ষ্যে অনুষ্ঠান আলোকিত করেছেন ক্রীড়াঙ্গনের তারকারাও। ফুলেল শুভেচ্ছা জানাতে এসেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাপরিচালক ব্রি. জেনারেল (অব.) এম সামছ এ খান, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. মোতাহের হোসেন, সাবেক তারকা ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু, আবদুল গাফফার ও কায়সার হামিদ, জাতীয় কাবাডি দলের সাবেক অধিনায়ক ও বর্তমান কোচ আবদুল জলিল, দেশের দ্রুততম মানবী শিরিন আক্তার, জাতীয় শুটার জাকিয়া সুলতানা টুম্পা, দাবাড়– নওশীন আঞ্জুম, সাবেক অ্যাথলেট খুরশীদা খুশী, সাবেক তারকা ভলিবল খেলোয়াড় নাসিমা চৌধুরী শিরিন, হ্যান্ডবল খেলোয়াড় কামরুন নাহার স্বপ্না, সাবেক তারকা সাঁতারু অ্যানি, সাবেক হ্যান্ডবল খেলোয়াড় জেসমিন খান পপি, সাবেক তারকা শুটার শারমিন আক্তার, সাবেক ফুটবলার ও কাবাডি খেলোয়াড় রেহানা পারভীন, সাবেক তারকা কুস্তিগীর শিরিন সুলতানা, সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ, তায়কোয়ান্দো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা, অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু, রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান, সহসভাপতি কামাল আহমেদ পলাশ, সদস্য বিপ্লব, খো খো ফেডারেশনের সাধারণ সম্পাদক ফজলুর রহমান বাবুল, স্কোয়াশ ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রি. জেনারেল (অব.) জিএম কামরুল ইসলাম ও টেবিল টেনিস ফেডারেশনের সদস্য আসাদুজ্জামান বাদশা। 

শিক্ষাঙ্গন থেকে ফুলেল শুভেচ্ছা জানাতে এসেছিলেন-শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব টেকনোলজির পক্ষে ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মো. ইসহাক, অ্যাসোসিয়েট প্রফেসর ড. আব্দুল্লাহ আল মামুন আজহারী, ড. মো. মুহসিন উদ্দিন ও একই বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামালুদ্দিন। আরও উপস্থিত ছিলেন-ঢাকা রেসিডেন্সিয়াল কলেজের প্রভাষক মো. জাকারিয়া আলম, মো. আব্দুল কুদ্দুস, সেন্ট যোসেফ উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের প্রভাষক উজ্জ্বল কুমার সাহা, সেন্ট গ্রেগরি হাইস্কুলের সিনিয়র শিক্ষক ড. সনজিত পাল, মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক হাসান মঞ্জুর হিলালী, গভর্নমেন্ট সায়েন্স হাইস্কুলের সিনিয়র শিক্ষক বদরুল ইসলাম, প্রগতি মডেল স্কুল অ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষক মো. সিদ্দিকুর রহমান এবং গোয়ালপাড়া হাইস্কুলের সিনিয়র শিক্ষক দেওয়ান সামছুর রহমান প্রমুখ। নারীপক্ষ থেকে সদস্য সামিয়া আফরিন ও মাকসুদ খাতুন। 

চলচ্চিত্র তারকা ও শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন-কণ্ঠশিল্পী মনির খান, শুভ্রদেব, ধ্র“ব গুহ, জুয়েল মোরশেদ, ইউসুফ আহমেদ খান, ইয়াসমিন লাবণ্য, এসডি রুবেল, রুবেল, রাশেদ, রাইসা, রনি, শারমীন কেয়া, খন্দকার বাপ্পি, গীতিকবি শহিদুল্লাহ ফরায়েজী, চিত্রনায়িকা শবনম বুবলী, চিত্রনায়িকা অধরা খান, চিত্রনায়ক অনন্ত জলিল, আমিন খান, চিত্রনায়ক ইমন, জায়েদ খান, নিরব, কায়েস আরজু, এফএস নাইম, মডেল বারিস হক, আবৃত্তি শিল্পী রূপশ্রী চক্রবর্তী, আরও অনেকে। সংগীত পরিবেশন করে ব্যান্ডদল জলের গান ও স্বজন মাঝি। অনুষ্ঠান উপস্থাপনা করেন জুলহাজ্জ জুবায়ের।

আরও শুভেচ্ছা জানাতে এসেছেন-ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি মো. আব্দুল মান্নান, সহসভাপতি মো. বেলাল খান, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, সার্কুলেশন ম্যানেজার মো. আবুল কালামসহ সমিতির পরিচালকরা। শুভেচ্ছা জানাতে আরও উপস্থিত হয়েছেন-সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সভাপতি মো. সালাউদ্দিন নোমান, সাধারণ সম্পাদক মো. সাহাব উদ্দিন, সমিতির পরিচালক মো. হুমায়ুন কবীরসহ অন্যান্য নেতারা। এছাড়া শুভেচ্ছা জানান বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট অ্যাসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মো. আবুবকর সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক মো. আলীসহ অন্যান্য নেতা । বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট কল্যাণ অ্যাসোসিয়েশনের সভাপতি মো. হাশিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. রেজাউল করিমসহ অন্যান্য নেতা, চট্টগ্রাম সংবাদপত্র হকার্স সমিতির সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ও সারা দেশের এজেন্ট এবং ঢাকা সংবাদপত্র হকার্স ও সংবাদপত্র হকার্স কল্যাণ সমিতির সুপারভাইজার এবং ডিস্ট্রিবিউটররা। বাংলাদেশ নিউজ পেপার সার্কুলেশন ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ বুলবুল, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন মন্টু, সাংগঠনিক সম্পাদক মো. আবুল হাসানসহ সংগঠনের নেতারা। সংবাদপত্র পরিবহণ মালিক সমিতির সহসভাপতি আশরাফ উদ্দিন ভূঁইয়া, মো. এমদাদুল হক ফরহাদ, হাবিবুর রহমান মিন্টু, আক্তার হোসেন মানিক, নিউ চাঁদনী পরিবহণের স্বত্বাধিকারী মিসেস আব্দুস সালাম, মো. শামীমসহ অন্য নেতারা। 

তাদের জন্য শুভেচ্ছা উপহারের পাশাপাশি র‌্যাফেল ড্রর ব্যবস্থা ছিল। এতে ইউএস বাংলা, এয়ার এশিয়া ও নভোএয়ারের পক্ষ থেকে ৪টি এয়ার টিকিট এবং যমুনা ইলেকট্রনিক্স অ্যান্ড অটোমোবাইলসের পক্ষ থেকে ১২টিসহ মোট ১৬টি আকর্ষণীয় পুরস্কারের আয়োজন করা হয়। র‌্যাফেল ড্রতে প্রথম পুরস্কার ঢাকা-ব্যাংকক-ঢাকা (কাপল) এয়ার টিকিট জিতে নেন সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতির গাবতলী সেন্টারের মো. হুমায়ুন কবীর। দ্বিতীয় পুরস্কার ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা (সিঙ্গেল) এয়ার টিকিট জিতে নেন সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সহসভাপতি মো. কামাল হোসেন। তৃতীয় পুরস্কার ৩২ ইঞ্চি এলইডি টিভি বিজয়ী হন ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির গাবতলী সেন্টারের মো. আলম। র‌্যাফেল ড্রর অনুষ্ঠান পরিচালনা করেন যুগান্তরের টিউটোরিয়াল বিভাগের প্রধান সেলিম কামাল। এ সময়ে উপস্থিত ছিলেন যুগান্তরের সার্কুলেশন ম্যানেজার সাইদুল হক ও আবুল হাসান।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম