Logo
Logo
×

জাতীয়

ভূমি উন্নয়ন কর পরিশোধের ওয়েবসাইট নকল করে প্রতারণা, গ্রেফতার ৪

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪৭ পিএম

ভূমি উন্নয়ন কর পরিশোধের ওয়েবসাইট নকল করে প্রতারণা, গ্রেফতার ৪

ভূমি মন্ত্রণালয়ের ভূমি উন্নয়ন কর পরিশোধের অফিসিয়াল ওয়েবসাইট ক্লোন করে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। 

গ্রেফতারকৃতরা হলেন- মো. সোলায়মান ওরফে তৌহিদ, মো. খোকন, হোয়াইট ডেভিল নামে পরিচিত শেখ সেজান ও মো. নাসির উদ্দিন। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত ৪টি মোবাইল ফোন, ৪টি সিম কার্ড ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়। 

সিলেট, হবিগঞ্জ, কুমিল্লা ও নড়াইলে ধারাবাহিক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ইন্টারনেট রেফারেল টিম।

সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) ইমরানুর ইসলাম জানান, ভূমি মন্ত্রণালয়ের ভূমি উন্নয়ন কর পরিশোধের অফিসিয়াল ওয়েবসাইটের আদলে ওয়েবসাইট তৈরি করে নকল ভূমি উন্নয়ন কর পরিশোধের রশিদ তৈরি করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে ভূমি মন্ত্রণালয়ের পক্ষ থেকে শাহবাগ থানায় একটি মামলা করা হয়।

তিনি আরো জানান, মামলাটি তদন্তকালে দেখা যায় প্রতারকরা সম্পূর্ণ ভুয়া তথ্য ব্যবহার করে ওয়েবসাইট নিবন্ধন করেছে। তথ্যপ্রযুক্তির সহায়তায় তাদের অবস্থান শনাক্ত করা হয়। এরপর গত ১১ ফ্রেব্রুয়ারি সিলেট সিটি কর্পোরেশন ও হবিগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে মো. সোলায়মান ও মো. খোকনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়। 

গ্রেফতারকৃত সোলায়মান ও খোকনের দেওয়া তথ্যের ভিত্তিতে গত ১৩ ফ্রেব্রুয়ারি নড়াইলের লোহাগড়া থানা এলাকায় অভিযান চালিয়ে হোয়াইট ডেভিল নামে পরিচিত শেখ সেজানকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে গত ১৪ ফ্রেব্রুয়ারি কুমিল্লার হোমনা থানা এলাকায় অভিযান চালিয়ে নাসির উদ্দিনকে গ্রেফতার করা হয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম