Logo
Logo
×

জাতীয়

ইন্টারনেট নিরাপদ রাখতে কাজ করছে বিটিআরসি: চেয়ারম্যান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৩৬ পিএম

ইন্টারনেট নিরাপদ রাখতে কাজ করছে বিটিআরসি: চেয়ারম্যান

 বিটিআরসির চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ বলেছেন, ইন্টারনেট নিরাপদ রাখতে সর্বদা কাজ করছে বিটিআরসি। গত ১৫-১৬ বছরে বাংলাদেশ অনেকদূর এগিয়ে গেছে। আগামী দশকে টেলিযোগাযোগ প্রযুক্তি বিশ্বকে অনেকদূর এগিয়ে নেবে। সেখানে আমাদের পিছিয়ে থাকলে চলবে না। সেই এগিয়ে যাওয়ার প্রচেষ্টা প্রতিনিয়ত আমরা করছি। 

সোমবার টেলিযোগাযোগ খাত সংশ্লিষ্ট গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। 

রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসির সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় কমিশনের কমিশনার, মহাপরিচালক ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে যেতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। আমাদের লক্ষ্যই হচ্ছে একটি উন্নত বাংলাদেশ বিনির্মাণ করা। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কমিশনাররা বলেন, মোবাইল অপারেটরদের ইন্টারনেট প্যাকেজের রেট যৌক্তিক পর্যায়ে নামিয়ে আনতে কাজ করছি। এটা রুটিন কাজ। 

অপর এক প্রশ্নের জবাবে তারা বলেন, মোবাইল টাওয়ার পর্যাপ্ত না হলে কল ড্রোপ বন্ধ হবে না। তবে মানুষের রেডিয়েশন ভীতি থাকায় পর্যাপ্ত টাওয়ার বসাতে সমস্যা হচ্ছে। তবে আমরা পরীক্ষা করে দেখেছি বাংলাদেশে বর্তমানে যে রেডিয়েশন আছে তা মানবদেহের জন্য ক্ষতিকর নয়। এ বিষয়ে মানুষকে সচেতন করতে হবে।

গত ১৪ ডিসেম্বর চেয়ারম্যান হিসেবে যোদ দেন প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ। এর আগে তিনি ভাইস চেয়ারম্যান ও কমিশনারের দায়িত্বে ছিলেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম