Logo
Logo
×

জাতীয়

গৃহকর্মীর মৃত্যু: রিমান্ড শেষে সস্ত্রীক কারাগারে সাংবাদিক আশফাকুল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১২ পিএম

গৃহকর্মীর মৃত্যু: রিমান্ড শেষে সস্ত্রীক কারাগারে সাংবাদিক আশফাকুল

গৃহকর্মীর ‘অবহেলাজনিত মৃত্যু’র অভিযোগে মামলায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। 

রোববার আসামিদের চার দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মো. শরীফুল। এরপর তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। 

এ সময় আসামিপক্ষ থেকে জামিন চাওয়া হয়নি। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। মোহাম্মদপুর থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপ-পরিদর্শক হেলাল উদ্দিন এ তথ্য জানান।

এদিকে ৭ ফেব্রুয়ারি সকালে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকারের বিরুদ্ধে মামলাটি করেন গৃহকর্মী প্রীতির বাবা লুকেশ উরাং। 

৬ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুরে আবাসিক ভবনের নবম তলা থেকে পড়ে কিশোরী গৃহকর্মী প্রীতি উরাংয়ের মৃত্যু হয়। সে সময় স্থানীয়রা ওই বাড়ির ফটকে জড়ো হয়ে ‘মেয়েটিকে হত্যা করা হয়েছে’ অভিযোগ করে বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ আশফাক, তানিয়াসহ তাদের পরিবারের ছয়জনকে থানায় নিয়ে যায়। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মিত্তিঙ্গা গ্রামের লোকেশ উরাংয়ের মেয়ে প্রীতি প্রায় দুই বছর সৈয়দ আশফাকুল হকের বাসায় গৃহসহায়ক হিসাব ছিল। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম