Logo
Logo
×

জাতীয়

মেট্রোরেলের বৈদ্যুতিক তারে ঘুড়ি পেঁচানোর ঘটনায় আটক ৬

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৩৯ পিএম

মেট্রোরেলের বৈদ্যুতিক তারে ঘুড়ি পেঁচানোর ঘটনায় আটক ৬

মেট্রোরেলের বৈদ্যুতিক তারে ঘুড়ি আটকে ট্রেন চলাচল বিঘ্নের ঘটনায় ৬ জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে অপ্রাপ্ত বয়স্ক ৪ জনকে মুচলেকা রেখে তাদের পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। আর আলামিন ও আতিকুর রহমান নামে প্রাপ্তবয়স্ক দুইজনকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, মেট্রোরেল লাইনের আশপাশের এক কিলোমিটারের মধ্যে ঘুড়ি, ফানুস ও গ্যাস বেলুন কিংবা অনুরুপ বস্তু না ওড়ানোর অনুরোধ করা হয়েছিল ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পক্ষ থেকে; কিন্তু অনুরোধ উপেক্ষা করে ঘুড়ি, ফানুস ইত্যাদি উড়ানোর কারণে মেট্রোরেলের বৈদ্যুতিক তারে এসব বস্তু লেগে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। 

পরে সর্বশেষ গত বুধবার মিরপুরের কাজীপাড়া ও শেওড়াপাড়া এলাকার মধ্যবর্তী স্থানে মেট্রোরেলের বৈদ্যুতিক তারে ঘুড়ি আটকে প্রায় পৌনে এক ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে জনস্বার্থে বিশেষভাবে ডিএমপি কমিশনারকে অনুরোধ করে মেট্রোরেল কর্তৃপক্ষ। 

এরপর এ ঘটনায় বুধবার রাতে অভিযান চালিয়ে ছয়জনকে আটক করে ডিএমপির কাফরুল ও মিরপুর থানা পুলিশ। এদের মধ্যে চারজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় পরিবারের কাছ থেকে মুচলেকা নিয়ে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুকুল আলম যুগান্তরকে জানান, আটক আলামিন ও আতিকুর রহমানকে ডিএমপি অধ্যাদেশে গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম