Logo
Logo
×

জাতীয়

ড. ওয়াজেদ মিয়া ছিলেন দেশের সম্পদ: সুজিত রায় নন্দী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:১৮ পিএম

ড. ওয়াজেদ মিয়া ছিলেন দেশের সম্পদ: সুজিত রায় নন্দী

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেছেন, বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া ছিলেন আমাদের দেশের সম্পদ।

তিনি বলেন, ড. ওয়াজেদ মিয়া শুধু বঙ্গবন্ধুর জামাতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী বা সজীব ওয়াজেদ জয় ও সায়েমা ওয়াজেদ পুতুলের পিতাই নন, তিনি নিজ গুণেই ছিলেন গুণান্বিত ও নিজ পরিচয়ে বৈশিষ্টমণ্ডিত একজন গুণী মানুষ। তিনি ছিলেন দেশের একজন বড়মাপের তাত্ত্বিক নিউক্লীয় পদার্থবিদ যার প্রশংসা ছিল বিশ্বজুড়ে। বাংলাদেশের একজন পরমাণু বিজ্ঞানী হিসেবেই একসময় আন্তর্জাতিক মণ্ডলে পরিচিত হয়ে উঠেছিলেন নীরবে দেশের সেবা করে যাওয়া ওয়াজেদ মিয়া।

শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ড. এম.এ. ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মদিন উপলক্ষে ড. এম এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সুজিত রায় নন্দী বলেন, মানুষের ভাগ্যের পরিবর্তনে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে দিন রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোঃ আবদুস সালাম, মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ডাঃ মির্জা নাহিদা হোসেন (বন্যা)।

ড. এম এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি এ কে এম ফরহাদুল কবিরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ড. এম. এ. ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপক ডাঃ মোঃ মিজানুল হাসান, বীর মুক্তিযোদ্ধা এ কে বোরহানউদ্দিন, হাজী এম. এ. রহিম, সাধারণ সম্পাদক মোঃ মশিউর রহমান, সাংগঠনিক সম্পাদক সৌরভ শাহা, ফাউন্ডেশনের কেন্দ্রীয় সদস্য এবং বিডি সমাচার ২৪ ডটকমের সম্পাদক মহসিন হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে চিকিৎসাবিজ্ঞান, সাহিত্য এবং বিজ্ঞান চর্চায় বিশেষ অবদান রাখায় ড. এম এ ওয়াজেদ মিয়া জাতীয় স্বর্ণপদক দেওয়া হয় ৩ জনকে।

এ সময় দেশবরেণ্য বুদ্ধিজীবী, এডভোকেট, সাহিত্যিক, কবি ও বিভিন্ন স্তরের গুণীজন উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম