Logo
Logo
×

জাতীয়

অসাম্প্রদায়িকতাই স্মার্ট বাংলাদেশের মূল ভিত্তি: স্থানীয় সরকারমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২৭ এএম

অসাম্প্রদায়িকতাই স্মার্ট বাংলাদেশের মূল ভিত্তি: স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, অসাম্প্রদায়িকতাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার মূল ভিত্তি। বুধবার ঢাকা অফিসার্স ক্লাবে সরস্বতী পূজা উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, একটি দেশে বিভিন্ন ধর্মাবলম্বী মানুষ বসবাস করেন। সেখানে যদি আমরা ধর্মীয় বিভক্ত সৃষ্টি করি এবং এটা নিয়ে বাড়াবাড়ি করি তাহলে পৃথিবীর কোনো দেশেই বিভিন্ন ধর্মের লোক বসবাস করতে পারবে না। বাংলাদেশের তেমনিভাবে মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান আছে। সব ধর্মের মানুষই ধর্মীয় আচার-অনুষ্ঠানগুলো পালন ও উপভোগ করবেন। অন্য ধর্মাবলম্বীরা নিজেদেরটা পালন করবেন। এ আদর্শ ও বিশ্বাস নিয়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের যাত্রা শুরু হয়। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের জন্য আন্তরিকভাবে কাজ করে চলেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সম্মানিত অতিথি ছিলেন ঢাকাস্থ ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা, নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারী, ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুয়েন্সটিল। সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম