Logo
Logo
×

জাতীয়

যুগান্তর সব সময় সাহসের সঙ্গে এগিয়ে চলেছে: সাইফুল আলম

Icon

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৪৮ পিএম

যুগান্তর সব সময় সাহসের সঙ্গে এগিয়ে চলেছে: সাইফুল আলম

যুগান্তর সম্পাদক সাইফুল আলম বলেছেন, ২০০১ সালের ১ ফেব্রুয়ারি বীর মুক্তিযোদ্ধা এবং যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম যুগান্তর প্রতিষ্ঠা করেছেন। একজন মুক্তিযোদ্ধার হাতে যুগান্তর প্রতিষ্ঠা হবার পর থেকে অন্যায়-অত্যাচার দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছে যুগান্তর। যুগান্তর দুর্নীতি, নিপীড়ন ও অত্যাচারের সঙ্গে কখনো আপস করেনি। যুগান্তর সব সময় সাহসের সঙ্গে এগিয়ে চলেছে। এজন্য নানা সময়ে যুগান্তরকে অনেক খেসারতও দিতে হয়েছে। অনেক চড়াই-উতরাই পেরিয়ে যুগান্তর আজ এ পর্যায়ে এসেছে। আমরা জানি যে সত্য সব সময়ই জয়ী হয়।

শ্রীপুরে স্কুলছাত্রদের সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা-সম্মাননা ক্রেস্ট প্রদান, কেক কাটা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে সোমবার দুপুরে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। শ্রীপুর প্রেস ক্লাব মিলনায়তনে যুগান্তরের শ্রীপুর প্রতিনিধি আব্দুল মালেকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ভালো মানুষ হতে হলে সত্য বলতে হবে, সত্যের পথে থাকতে হবে, জ্ঞান অর্জন করতে হবে, সত্য বলার মধ্যে কোনো দোষ নেই, ভালো মানুষ হতে হলে সত্যের পথে থাকতে হবে। তাই সমাজের সত্যকে প্রতিষ্ঠা করতে হবে।

সাইফুল আলম আরও বলেন, একটা সময় ছিল স্কুলে স্কুলে দেয়াল পত্রিকা হতো, লিটল ম্যাগাজিন হতো, বিকালে প্যারেড হতো, খেলাধুলা হতো, শিশু সংগঠন ছিল, কচিকাঁচা ছিল, চাঁদের হাট ছিল ও খেলাঘর ছিল। আজকে সেসব আর নাই। আজকে অনেক কিছু হারিয়ে গেছে। হারিয়ে যাবার ফলে আমরা পরিবার বিচ্ছিন্ন হয়ে যাচ্ছি- এর ফলে আমরা একজন আরেকজনের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছি। এখন আমরা মোবাইলের মধ্যে হারিয়ে যাচ্ছি- একজন একটি মোবাইল দিয়ে অনেক মানুষের সঙ্গে যোগাযোগ করতে পারছি। এখন একটি মোবাইলের মাধ্যমে একসঙ্গে অনেকজনকে শুভেচ্ছা জানাতে পারছি, অভিনন্দন জানাতে পারছি, এর মধ্য দিয়ে কিন্তু প্রাণের যে টান তা হারিয়ে ফেলেছি। এর ফলে আমরা ঘরের মধ্যে একা হয়ে যাচ্ছি। তাই আমাদের মানবিক মানুষ হতে হবে, নিজেদের বিকশিত করতে হবে, ভালো মানুষ হতে হবে- ভালো মানুষ হতে হলে নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- যুগান্তরের মফস্বল সম্পাদক নাঈমুল করিম নাঈম, শ্রীপুর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর পৌরসভার মেয়র আনিসুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (কালিয়াকৈর সার্কেল) মো. আজমীর হোসেন, শ্রীপুর মডেল থানার ওসি মো. শাহ জামান, শ্রীপুর প্রেস ক্লাবের আহ্বায়ক নাসির উদ্দিন জর্জ, ঢাকা বিভাগ সাংবাদিক ফোরামের সভাপতি হাসান কাজল, শ্রীপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি আব্দুল মতিন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- যুগান্তর গাজীপুর জেলা প্রতিনিধি শাহ শামসুল হক রিপন, যমুনা টেলিভিশনের গাজীপুর প্রতিনিধি হোছাইন আলী বাবু, যুগান্তর জয়দেবপুর প্রতিনিধি জসীম উদ্দীন, কালিগঞ্জ প্রতিনিধি আব্দুল গাফফার, কাপাসিয়া প্রতিনিধি খোরশেদ আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান বলেন, যুগান্তর দেশের একটি শীর্ষস্থানীয় পত্রিকা। এ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীতে তাদের নীতি আদর্শ কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দিতে উপজেলা পর্যায়ে সাধারণ জ্ঞানের প্রতিযোগিতার আয়োজন করে দেশের একজন শীর্ষস্থানীয় সম্পাদক নিজে সশরীরে উপস্থিত হয়ে আমাদের শ্রীপুরবাসীকে ধন্য করেছেন। পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকীতে এমন মহৎ উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

বিশেষ অতিথির বক্তব্যে শ্রীপুর পৌর মেয়র আনিসুর রহমান বলেন, যুগান্তরের শিক্ষণীয় এমন কর্মকাণ্ডের প্রতি সমর্থন রয়েছে আমাদের। যুগান্তর স্বাধীনতার পক্ষের পত্রিকা হিসেবে গণমানুষের নানামুখী সমস্যার কথা বলে তাই প্রতিষ্ঠাবার্ষিকীতে যুগান্তর পরিবারকে অভিনন্দন জানাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিন বলেন, একটি শিক্ষণীয় সাধারণ জ্ঞান প্রতিযোগিতার মাধ্যমে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকীর এমন অনুষ্ঠানে আমরা আনন্দিত। তাই যুগান্তর পরিবারের প্রতি কৃতজ্ঞতা এবং অভিনন্দন জানাই।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (কালিয়াকৈর সার্কেল) মো. আজমির হোসেন বলেন, দুর্নীতি অন্যায়ের প্রতিবাদে যুগান্তরের ভূমিকা প্রশংসনীয়। যুগান্তরের সাহসী প্রতিবেদনের কারণে সন্ত্রাস দমনে সহায়ক হয়ে থাকে। 

প্রতিষ্ঠাবার্ষিকীতে যুগান্তর পরিবারকে অভিনন্দন জানান তিনি।

অনুষ্ঠানে যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে আটজন গুণী ব্যক্তিকে সম্মাননা দেওয়া হয়। বিশ্ব বিখ্যাত বিজ্ঞানী জাহিদ হাসান তাপস এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি এমপির মা নাদিরা রহমতকে রত্নগর্ভা মা হিসেবে, শ্রীপুর পৌরসভার একাধারে চারবার নির্বাচিত মেয়র আনিসুর রহমানকে জনসেবায়, শ্রীপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আল মামুনকে প্রশাসনিক দক্ষতায়, বীর মুক্তিযোদ্ধা আ জ ম এনামুল হককে মুক্তিযোদ্ধা ক্যাটাগরিতে, কবি ও কথাসাহিত্যিক রানা মাসুদকে সাহিত্যে, সাঈদ চৌধুরীকে পরিবেশবাদী, মিল্টন সরকারকে মানবিক কাজে ও কবি-সাহিত্যিক মিসকাত রাসেলকে সংগ্রাহক হিসেবে গুণীজন সম্মাননা দেওয়া হয়।

এ সময় উপজেলার ১০টি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় সেরা পাঁচ হয়েছে- আবেদ আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের তাহিযা মেহজাবিন, ত্বহা তাবাসসুম, লিয়ানুর আক্তার লুনা, আফিফা জান্নাত নিশা ও আব্দুল মালেক মাস্টার হাইস্কুলের আলিমুন ইসলাম আলিফ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম