Logo
Logo
×

জাতীয়

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক অধ্যাপক তোফাজ্জল হোসেন আর নেই 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০২:২২ পিএম

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক অধ্যাপক তোফাজ্জল হোসেন আর নেই 

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক অধ্যাপক ডা. তোফাজ্জল হোসেন খান। ছবি: যুগান্তর

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক অধ্যাপক ডা. তোফাজ্জল হোসেন খান আর নেই। রোববার সকাল সাড়ে ৯টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর উত্তরার নিজ বাসায় ইন্তেকাল করেন। 

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং বিএনপির কেন্দ্রীয় সহপ্রশিক্ষণবিষয়ক সম্পাদক, বিএনপি মিডিয়া সেল সদস্য ও ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ইউট্যাবের মহাসচিব অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানের বাবা। 

আরও পড়ুন: ভারতে পালানোর সময় চিকিৎসক গ্রেফতার

বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, অধ্যাপক ডা. তোফাজ্জল হোসেন খানের বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি স্ত্রী ও তিন ছেলে রেখে গেছেন। রোববার আসরের নামাজ শেষে রাজধানীর উত্তরার ৯ নম্বর সেক্টরের ৯ নম্বর রোডের পানির ট্যাংকসংলগ্ন জামে মসজিদে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। 

এদিকে অধ্যাপক ডা: তোফাজ্জল হোসেন খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এক শোকবার্তায় তিনি বলেন, মরহুম অধ্যাপক ডা. তোফাজ্জল হোসেন খান কেবল একজন দক্ষ চিকিৎসকই ছিলেন না, বরং তিনি মানবসেবার বিভিন্ন কর্মকাণ্ডে নিজেকে যুক্ত রেখেছিলেন। মানবদরদী চিকিৎসক হিসেবে সর্বমহলে সমাদৃত ছিলেন। পেশাগত দায়িত্ব পালনকালে কখনো অন্যায়ের সঙ্গে আপস করেননি। 

শোকবার্তায় অধ্যাপক তোফাজ্জল হোসেন খানের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।  

এ ছাড়া তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন ও মহাসচিব কাদের গণি চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েলসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন নেতারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম