Logo
Logo
×

জাতীয়

সায়মা ওয়াজেদকে স্বাস্থ্যমন্ত্রীর শুভেচ্ছা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪০ পিএম

সায়মা ওয়াজেদকে স্বাস্থ্যমন্ত্রীর শুভেচ্ছা

আন্তর্জাতিক অটিজম বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ আজ ভারতের দিল্লিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন। তিনিই প্রথম ও একমাত্র বাংলাদেশি এবং বিশ্বে দ্বিতীয় নারী হিসেবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এ সম্মানজনক পদে যোগ দেন। 

একজন বাংলাদেশি নাগরিকের বিশ্ব স্বাস্থ্য সংস্থার এ মর্যাদাপূর্ণ পদে যোগদান উপলক্ষে বিশেষ শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য নিয়ে অনেক আগে থেকেই কাজ করা একজন অভিজ্ঞ মানুষ। বিশ্বের বহু দেশের নেতারা তাকে অটিজম বিশেষজ্ঞ হিসেবেই চেনেন। একজন বাংলাদেশি হিসেবে এমন দায়িত্বশীল ও গুরুত্বপূর্ণ পদে যোগ দেওয়া আমাদের জন্য একটি বিরাট অর্জন ও সম্মানের। এর ফলে বাংলাদেশের স্বাস্থ্য খাত নিঃসন্দেহে আরও মজবুত ভিত্তিতে দাঁড়িয়ে যাবে বলে আমার বিশ্বাস। 

সায়মা ওয়াজেদ কেবল আমাদের প্রধানমন্ত্রীর কন্যাই নন, তিনি অটিজম নিয়ে কাজ করা বিশ্বব্যাপী আলাদাভাবেও একজন পরিচিত মুখ। 

১ নভেম্বর প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার আরডি নির্বাচনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক ১০টি দেশের মধ্যে ৮-২ ভোটের বিপুল ব্যবধানে দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে নির্বাচিত হন। এরই ধারাবাহিকতায় তিনি আজ বৃহস্পতিবার ভারতের দিল্লিতে আনুষ্ঠানিকভাবে দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে দায়িত্বভার গ্রহণ করেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম