Logo
Logo
×

জাতীয়

সংবর্ধিত হয়ে আবেগাপ্লুত শফিকুর রহমান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ১০:৫৪ পিএম

সংবর্ধিত হয়ে আবেগাপ্লুত শফিকুর রহমান

জাতীয় সংসদ-সদস্য ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ শফিকুর রহমানকে সংবর্ধনা দিয়েছেন সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী সাংবাদিকরা। 

সংবর্ধিত হয়ে তিনি আবেগে আপ্লুত হয়ে বলেন, ‘আপনাদের এ ঋণ শোধ হওয়ার নয়। কোনোদিন এ ঋণ শোধ করতে পারব কি না, জানি না।’

বুধবার জাতীয় প্রেস ক্লাবের অডিটোরিয়ামে সংবর্ধনার আয়োজন করা হয়। এ সময় শফিকুর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানান সহকর্মীরা।

অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করেন বরেণ্য সাংবাদিক আবেদ খান, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও যুগান্তর সম্পাদক সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোল্লা জালাল, সাবেক মহাসচিব আব্দুল জলিল ভুইয়া, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি শফিকুল করিম সাবু, সিনিয়র সাংবাদিক আকরাম হোসেন খান, দৈনিক সংবাদের বার্তা সম্পাদক কাজী রফিক প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালন করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য ও জাতীয় প্রেস ক্লাবের যুগ্মসম্পাদক আশ্রাফ আলী। পরে প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে শফিকুর রহমান এমপি নিজের প্রয়াত সহকর্মীদের রুহের মাগফিরাত কামনা করেন। তিনি বলেন, ‘এলাকার মানুষের সঙ্গে ছোটবেলা থেকে বিভিন্ন সামাজিক কাজ করেছি এবং মুক্তিযুদ্ধে সম্পৃক্ত হওয়ায় আমাকে তারা চিনতে পেরে ভোট দিয়েছেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমি তাদের কাছে শুকরিয়া আদায় করছি।’

তিনি বলেন, ‘পার্লামেন্টে দাঁড়িয়ে যেন মানুষের কথা বলা যায়, রাজাকারের বিরুদ্ধে বলা যায়, এ কারণে আমি রাজনীতিতে এসেছি।’

সাইফুল আলম বলেন, ‘শফিকুর রহমান সত্যকে সত্য বলেন, আর মিথ্যাকে মিথ্যা বলেন। কালোকে কালো আর সাদাকে সাদা বলেন। এ সমাজে এমন মানুষের বড়ই অভাব। এই সমাজে আকাশের মতো উঁচু হয়ে মাটিতে হেঁটে যেতে পারে-এমন মানুষের সংখ্যা খুবই কম। সেই কমসংখ্যক মানুষের মধ্যে শফিক ভাই একজন। তাকে সংবর্ধনা দিতে পেরে আমরা নিজেরা সংবর্ধিত হয়েছি।’
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম