Logo
Logo
×

জাতীয়

দক্ষতা ও যোগ্যতাকে দেশপ্রেমের সঙ্গে সমন্বয় করে কাজ করার আহ্বান গণপূর্ত মন্ত্রীর

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৪, ০৭:১৪ পিএম

দক্ষতা ও যোগ্যতাকে দেশপ্রেমের সঙ্গে সমন্বয় করে কাজ করার আহ্বান গণপূর্ত মন্ত্রীর

মেধা, দক্ষতা ও যোগ্যতাকে দেশপ্রেমের সঙ্গে সমন্বয় করে গণপূর্ত অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের কাজ করার আহ্বান জানিয়েছেন গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বুধবার রাজধানীর পূর্ত ভবনে গণপূর্ত অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় ও উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। 

মন্ত্রী বলেন, গণপূর্ত অধিদপ্তরের প্রকৌশলীরা দেশের শ্রেষ্ঠ মেধাবী। তারা এ দেশের ভৌত অবকাঠামো উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। নিজেদের দক্ষতা ও যোগ্যতার সঙ্গে দেশপ্রেমের সমন্বয় সাধন হলে দেশের উন্নয়ন ও অগ্রগতি আরও ত্বরান্বিত হবে। 

১৯৭৫ পরবর্তী সময়ে দেশের রাজনৈতিক অস্থিরতা এ দেশের উন্নয়ন অগ্রগতিকে বাধাগ্রস্ত করেছে উল্লেখ করে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে স্বাধীনতাবিরোধী চক্র এ দেশের উন্নয়ন অগ্রগতিকে স্তব্ধ করে দিয়ে স্বাধীনতাকে অর্থহীন প্রমাণ করার চেষ্টায় লিপ্ত ছিল।

মোকতাদির চৌধুরী আরও বলেন, টানা চার মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়ন ও অগ্রগতি সাধিত হয়েছে। এ সময় বাস্তবায়িত হয়েছে বিভিন্ন মেগা প্রকল্প। দেশের প্রকৌশলীরা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করলে আগামী ২০৪১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, বৈষম্যহীন গণতান্ত্রিক বাংলাদেশ অর্থাৎ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাঙ্ক্ষিত উন্নত, সমৃদ্ধ-স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ শুধুমাত্র সময়ের ব্যাপার। 

কর্মক্ষেত্রে বিদ্যমান আইনের কঠোর বাস্তবায়ন এবং নিজের দক্ষতা ও যোগ্যতার সবটুকু কাজে লাগিয়ে দেশের মানুষের কল্যাণে কাজ করার জন্য তিনি প্রকৌশলীদের আহ্বান জানান।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শামীম আখতারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াসী উদ্দিন। অনুষ্ঠানে স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি মীর মঞ্জুর রহমানসহ গণপূর্ত অধিদপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: গৃহায়ন ও গণপূর্তের দায়িত্ব পেলেন উবায়দুল মোকতাদির

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম