Logo
Logo
×

জাতীয়

‘সবার জন্য সুপেয় পানি নিশ্চিতে এনজিওদের সঙ্গে একযোগে কাজ করবে সরকার’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৪, ০২:২১ পিএম

‘সবার জন্য সুপেয় পানি নিশ্চিতে এনজিওদের সঙ্গে একযোগে কাজ করবে সরকার’

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, পানিসম্পদ রক্ষা, সবার জন্য পানির অধিকার নিশ্চিত করতে সংশ্লিষ্ট এনজিওদের সঙ্গে একসঙ্গে কাজ করবে সরকার।

তিনি বলেন, সরকারি-বেসরকারি সংস্থাসমূহ একসঙ্গে কাজ করে আমরা পানির সংকট কাটিয়ে উঠতে এবং টেকসই ভবিষ্যৎ গড়ে তুলতে সক্ষম হব। সবার জন্য পানি নিশ্চিতে এবং সুরক্ষিত বিশ্বের জন্য আমাদের সবাইকেই কার্যকরী পদক্ষেপ নিতে হবে।

বুধবার গুলশানের সিক্স সিজন হোটেলে ওয়াটার, রিভারস, অ্যান্ড ক্লাইমেট চেইঞ্জ: ক্রিয়েটিং স্পেস ফর রেজিলেন্স' প্রতিপাদ্যে অ্যাকশনএইড আয়োজিত ৯ম আন্তর্জাতিক পানি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন। 

আরও পড়ুন: যে কারণে স্থানীয় সরকার নির্বাচনে নৌকা দিচ্ছে না আওয়ামী লীগ

পরিবেশমন্ত্রী বলেন, সুপেয় পানির সংকট একটি বৈশ্বিক চ্যালেঞ্জ, কিন্তু এটি স্থানীয়ভাবে সমাধান করতে হবে। সরকার এ জন্য পাইলট প্রকল্প বাস্তবায়ন করবে। সমাজের সব শ্রেণির ব্যক্তির একসঙ্গে কাজ করে প্রত্যেকের বেঁচে থাকার এবং উন্নতির জন্য প্রয়োজনীয় পানি পেতে পারে তা নিশ্চিত করতে হবে। আমাদের তরুণদের নদী রক্ষা ও পানির অধিকার নিশ্চিতে এগিয়ে আসতে হবে।

পানি সম্মেলনে উউদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশে অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার নারদিয়া সিম্পসন, অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল বাংলাদেশ সোসাইটির চেয়ারপারসন ইব্রাহিম খলিল আল-জায়াদ এবং অ্যাকশনএইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির। 'জলবায়ু পরিবর্তনের রাজনীতির মোকাবিলা' শীর্ষক মূল বক্তব্য উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম