Logo
Logo
×

জাতীয়

এক উপদেষ্টা ও ৯ মন্ত্রী প্রতিমন্ত্রীর পিএস-এপিএস নিয়োগ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৪, ০৯:৫৫ পিএম

এক উপদেষ্টা ও ৯ মন্ত্রী প্রতিমন্ত্রীর পিএস-এপিএস নিয়োগ

প্রশাসনে এক উপদেষ্টা ও চার প্রতিমন্ত্রীর একান্ত সচিব (পিএস) এবং পাঁচ মন্ত্রী-প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) নিয়োগ দেওয়া হয়েছে। 

সহকারী একান্ত সচিব পছন্দ করে নেওয়ার সুযোগ দেওয়া হয়েছে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের। তবে স্বরাষ্ট্রমন্ত্রীর আগের এপিএসকে পুনঃনিয়োগ দেওয়া হয়েছে। বাকি চার মন্ত্রী ও প্রতিমন্ত্রীর এপিএস নতুন করে নিয়োগ দেওয়া হয়েছে। 

জাতীয় সংসদ সচিবালয়ে সংযুক্ত উপসচিব এএসএম হুমায়ুন কবীরকে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীর এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কমল কুমার ঘোষকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রীর পিএস হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংযুক্ত উপসচিব মো. আল আমীনকে নিয়োগ দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভীর পিএস হিসাবে। তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পিএস হিসাবে নিয়োগ পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. তোফাজ্জাল হোসেন এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রীর পিএস হিসাবে নিয়োগ পেয়েছেন মো. রোকন উল হাসান। তাকে পুনঃনিয়োগ দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রীর এপিএস মনির হোসেনকে পুনঃনিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া শাহ সালাউদ্দিনকে অর্থমন্ত্রীর এবং মোহাম্মদ আলমগীরকে যুব ও ক্রীড়ামন্ত্রীর এপিএস হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। একই আদেশে আ ন ম আহমাদুল বাশারকে নৌপরিবহণ প্রতিমন্ত্রী এবং পাভেজ আহমেদকে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রীর এপিএস হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

অপরদিকে পৃথক এক আদেশে দেশের ৬৪ জেলা প্রশাসক (ডিসি) ও বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ের ১৮৪ উপসহকারী প্রশাসনিক কর্মকর্তাকে প্রশাসনিক কর্মকর্তা হিসাবে পদোন্নতি দেওয়া হয়েছে। তাদের পরবর্তী পদায়নের জন্য নিজ নিজ বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে নিয়োগ সংক্রান্ত এ প্রজ্ঞাপন জারি করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম