Logo
Logo
×

জাতীয়

প্রাথমিকের দ্বিতীয় ধাপের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানাল অধিদপ্তর

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৪, ০১:৫২ পিএম

প্রাথমিকের দ্বিতীয় ধাপের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানাল অধিদপ্তর

গত ৮ ডিসেম্বর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের প্রাথমিক ও সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এখন দ্বিতীয় ধাপের পরীক্ষা নেওয়ার প্রস্তুতি শুরু করেছে ডিপিই।

দ্বিতীয় ধাপে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের জেলাগুলোতে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এই পরীক্ষা কবে নাগাদ হতে পারে তা নিয়ে উৎসুক আগ্রহে অপেক্ষা করছেন দ্বিতীয় ধাপের পরীক্ষায় অংশগ্রহণকারীরা।  এদিকে ফেসবুকসহ বিভিন্ন পোর্টালে দ্বিতীয় ধাপের পরীক্ষা আগামী ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এমন একটি নোটিশ ঘুরে বেড়াচ্ছে। কিন্তু প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে সেই নোটিশটি খুঁজে পাওয়া যায়নি।   

পরবর্তীতে এ বিষয়ে জানতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের গবেষণা কর্মকর্তা (নিয়োগ) এসএম মাহবুব আলমের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি যুগান্তরকে বলেন, আগামী ২ ফেব্রুয়ারি পরীক্ষা নেওয়ার জন্য একটি খসড়া তৈরি করা হয়েছে। আগামী ১৬ জানুয়ারি সেটি মন্ত্রণালয়ে পাঠানো হবে। সেখান থেকে চূড়ান্ত অনুমোদন পেলে পরীক্ষা গ্রহণের চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে। অনুমোদন না পেলে সেটি বদলাতে পারে। তবে ২ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপের পরীক্ষা গ্রহণের সম্ভাবনা অনেকটাই চূড়ান্ত। 

প্রাথমিকের দ্বিতীয় ধাপে ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগে আবেদন করেছেন ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮ জন। এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা বিভাগ ধরে ধরে দেওয়া হচ্ছে।

গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হচ্ছে।

গত বছরের ৮ ডিসেম্বর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন জেলাগুলোয় লিখিত পরীক্ষা সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত জেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে। সেখানে তিন বিভাগে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ লাখ ৬০ হাজার ৬৯৭।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম