Logo
Logo
×

জাতীয়

হ্যাটট্রিক এমপি আবদুর রহমান প্রথমবার মন্ত্রিসভায়

Icon

ফরিদপুর ব্যুরো

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৪, ০৬:৫৫ পিএম

হ্যাটট্রিক এমপি আবদুর রহমান প্রথমবার মন্ত্রিসভায়

ফরিদপুরের বোয়ালমারী, মধুখালী, আলফাডাঙ্গা উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-১ আসন। এ আসনে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ মন্ত্রী পাচ্ছেন ৩ উপজেলাবাসী। এতে আনন্দে ভাসছেন তিন উপজেলার সর্বস্তরের মানুষ। 

বুধবার সন্ধ্যায় মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য ফোন পেয়েছেন ফরিদপুর-১ আসনের তিনবারের নির্বাচিত সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুর রহমান। তবে তিনি কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন তা এখনো জানা যায়নি।

এদিকে ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মো. আব্দুর রহমানকে মন্ত্রীর দায়িত্ব দেওয়া হচ্ছে এমন খবরে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ। এমন খবরে আনন্দে ভাসছে তিনটি উপজেলা ছাড়াও পুরো জেলাবাসী।

মো. আব্দুর রহমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়ে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী শাহ মো. আবু জাফরকে লক্ষাধিক ভোটের ব্যবধানে হারিয়ে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন।

প্রসঙ্গত, মো. আব্দুর রহমান ১৯৫৪ সালের ১ জানুয়ারি ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যের দায়িত্বে রয়েছেন।

ছাত্রলীগের রাজনীতি দিয়েই জাতীয় রাজনীতিতে উত্থান আবদুর রহমানের। সবশেষ আওয়ামী লীগের কাউন্সিলে তিনি দলের প্রেসিডিয়াম সদস্য হন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম