Logo
Logo
×

জাতীয়

মাঠপর্যায়ে নির্বাচনি সরঞ্জাম পাঠানো শুরু

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২৩, ০৮:৫৫ পিএম

মাঠপর্যায়ে নির্বাচনি সরঞ্জাম পাঠানো শুরু

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মাঠপর্যায়ে নির্বাচনি সরঞ্জাম পাঠানো শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। এরই অংশ হিসাবে বৃহস্পতিবার থেকে ব্যালট বাক্স পাঠানো শুরু হয়েছে। 

আগামী সপ্তাহে ব্যাগ ও গালা পাঠানো হবে। ক্রমান্বয়ে অন্যান্য সরঞ্জাম পাঠাবে কমিশন। বৃহস্পতিবার নির্বাচন ভবনে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য জানান।

আগামী মাসে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণা এবং জানুয়ারির প্রথম সপ্তাহে ভোটগ্রহণের কথা জানিয়ে আসছে নির্বাচন কমিশন। ওই নির্বাচন আয়োজনের প্রস্তুতি হিসাবে এসব মালামাল নির্বাচন কমিশনের মাঠ পর্যায়ের ১০টি আঞ্চলিক কার্যালয়ে পাঠানো হচ্ছে।

অশোক কুমার দেবনাথ জানান, আগামী নির্বাচনে ৩ লাখের ওপরে ব্যালট বাক্স লাগবে। ইসির কাছে পুরোনো ব্যালট বাক্স আছে ২ লাখ ৬৭ হাজার। এবার নতুন ৮০ হাজার কেনা হয়েছে। সেগুলোর মধ্যে ৪০ হাজার ব্যালট বাক্স নির্বাচন কমিশনে এসে পৌঁছেছে। এগুলোর গুণগত মান যাচাই করে মাঠপর্যায়ে পাঠানো হয়েছে।  

তিনি বলেন, ইসি সিদ্ধান্ত নিয়েছে প্রতিটি মালামালের গুণগত মান যাচাই করা হবে। সরকারি সংস্থা বিএসটিআই মালামালের টেস্ট করবে। এরপর তার মাঠপর্যায়ে পাঠানো হবে। 

অশোক কুমার আরও বলেন, শুরুতে ঢাকা অঞ্চলে মালামাল পাঠানো হয়েছে। তারপর ধাপে ধাপে অন্যান্য অঞ্চলে পাঠানো হবে। 
মালামাল মাঠপর্যায়ে পাঠানোর সময় নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, পুলিশের নিরাপত্তায় মালামাল পাঠানো হবে। নিরাপত্তার জন্য বিশেষ কোনো পরিকল্পনা নেই।


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম