Logo
Logo
×

জাতীয়

কারামুক্তির পরদিন মার্কিন দূতাবাসে আদিলুর-এলান

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২৩, ১১:৫১ পিএম

কারামুক্তির পরদিন মার্কিন দূতাবাসে আদিলুর-এলান

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় দণ্ডিত মানবাধিকার সংস্থা ‘অধিকার’-এর সম্পাদক আদিলুর রহমান খান ও পরিচালক এ এস এম নাসির উদ্দিন এলান ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তির পর যুক্তরাষ্ট্রের দূতাবাসে গিয়েছেন। 

সোমবার তারা ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাসের রাষ্ট্রদূত পিটার হাস ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক ব্যুরোর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতারের সঙ্গে কুশল বিনিময় করেন।

যুক্তরাষ্ট্রের ঢাকা অ্যাম্বাসির অফিশিয়াল এক্স পেজে তাদের সঙ্গে কুশল বিনিময়ের ছবি পোস্ট করা হয়েছে।

ওই পোস্টে বলা হয়েছে, ‘যখন কোনো প্রাণবন্ত নাগরিক সমাজ এগিয়ে যায় এবং সুরক্ষিত থাকে, তখন সরকার আরও স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে কাজ করে। আমাদের নাগরিক সমাজের বিজয়ীদের স্বাগত জানাতে পেরে আমরা সম্মানিত। আমরা আপনাদের (নাগরিক সমাজ) প্রচেষ্টাকে সালাম জানাই!’

পোস্টে জুড়ে দেওয়া ছবির ওপর আরও লেখা হয়েছে, ‘আমরা নাগরিক সমাজকে ভালোবাসি।’

প্রসঙ্গত, ২০১৩ সালের ৫ মে ঢাকার মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতের সমাবেশে অভিযানের সময় নিহতের সংখ্যা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর মামলায় গত ১৪ সেপ্টেম্বর তাদের দুই বছরের সশ্রম কারাদণ্ড দেন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত।এছাড়া ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

এরপর গতকাল রোববার বিকেলে জামিনের প্রয়োজনীয় কাগজপত্র যাচাই-বাছাই শেষে সন্ধ্যার পর তারা কারাগার থেকে জামিনে ছাড়া পান। গত ১৪ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত এক মাস কারাগারে ছিলেন এ দুই অধিকারকর্মী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম