Logo
Logo
×

জাতীয়

ফায়ার সার্ভিসের ইআরসিসি ভবন উদ্বোধন

সিসিটিভির আওতায় থাকবে ২৮ এলাকা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ অক্টোবর ২০২৩, ১০:৫৭ পিএম

সিসিটিভির আওতায় থাকবে ২৮ এলাকা

ফায়ার সার্ভিস সদর দপ্তরে স্থাপন করা হয়েছে ইমার্জেন্সি রেসপন্স কট্রোল সেন্টার (ইআরসিসি)। ইআরসিসির মাধ্যমে ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলার ২৮টি ফায়ার স্টেশনের আওতাধীন এলাকার শিল্প প্রতিষ্ঠানকে পর্যবেক্ষণে রাখা হবে। এছাড়া সিসিটিভি ক্যামেরা ও আধুনিক জিআইএস সুবিধার আওতায় আনা হবে। পাশাপাশি ফায়ার সার্ভিসের গাড়িগুলোতে জিপিআরএস সুবিধা নিশ্চিত করা হবে। এতে অগ্নিকাণ্ড ও দুর্ঘটনার সঠিক অবস্থা ও অবস্থান জানা যাবে এবং দ্রুততম সময়ের মধ্যে সিদ্ধান্ত গ্রহণ ও দুর্ঘটনা মোকাবিলা করা সম্ভব হবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। 

বাংলাদেশ সরকার ও কোরিয়া ইন্টান্যাশনাল কো-অপারেশন এজেন্সির (কোইকার) অর্থায়নে এই সেন্টারটি নির্মাণ করা হয়। বুধবার সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সেন্টারটির উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত রিপাবলিক অব কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক, কোইকার কান্ট্রি ডিরেক্টর তাইয়ং কিম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত সচিব (অগ্নি অনুবিভাগ) শাহানারা খাতুন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন প্রমুখ।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রীকে উপসহকারী পরিচালক ফয়সালুর রহমানের নেতৃত্বে একদল চৌকস অগ্নিসেনা তাকে গার্ড অব অনার প্রদান করেন। অভিবাদন গ্রহণ করে তিনি ইআরসিসির উদ্বোধন ফলক উন্মোচন করেন এবং বেলুন উড়ান। এরপর অতিথিরা ইআরসিসি পরিদর্শন করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম