Logo
Logo
×

জাতীয়

বঙ্গবন্ধু শান্তি পদক পেলেন মোনায়েম সরকার 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪৪ পিএম

বঙ্গবন্ধু শান্তি পদক পেলেন মোনায়েম সরকার 

জুলিও কুরি বঙ্গবন্ধু শান্তি সংসদ প্রবর্তিত ‘বঙ্গবন্ধু শান্তি পদক-২০২৩’ প্রদান করা হয়েছে লেখক, রাজনীতিবিদ ও বাংলাদেশ ফাউন্ডেশন ফর ডেভেলপমেন্ট রিসার্চের মহাপরিচালক মোনায়েম সরকারকে। সংগঠনের পক্ষ থেকে আয়োজিত এক অনুষ্ঠানে তার হাতে এ পদক তুলে দেওয়া হয়।

অধ্যক্ষ হালিম দাদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির। জুলিও কুরি বঙ্গবন্ধু শান্তি সংসদের সাধারণ সম্পাদক আবদুল আউয়াল ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন সিনিয়র সাংবাদিক মাহবুব কামাল, বিভুরঞ্জন সরকার, প্রকৌশলী আবুল কালাম আজাদ, অ্যাডভোকেট সালমা হাই টুনি, রাজনীতিবিদ মো. সহিদ উল্লাহ, সমাজকর্মী দেলোয়ার হোসেন সরকার, প্রভাষ চন্দ্র রায় প্রমুখ।

মোনায়েম সরকারকে অভিনন্দিত করে কাজী সাজ্জাদ আলী জহির বলেন, দেশের মুক্তিযুদ্ধ, গণতান্ত্রিক ও প্রগতিশীল আন্দোলনে মোনায়েম সরকারের অবদান অতুলনীয়। বঙ্গবন্ধুর জীবনীগ্রন্থ রচনাসহ অসংখ্য গ্রন্থের রচয়িতা মোনায়েম সরকার এখন পর্যন্ত রাষ্ট্রীয় কোনো পদক বা পুরস্কার পাননিÑএটা দুঃখজনক। দেরিতে হলেও বঙ্গবন্ধু শান্তি পদক উপযুক্ত ব্যক্তিকেই প্রদান করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম