Logo
Logo
×

জাতীয়

ধর্ষণ মামলায় আত্মসমর্পণ করে জামিন পেলেন এএসপি সোহেল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৫৫ পিএম

ধর্ষণ মামলায় আত্মসমর্পণ করে জামিন পেলেন এএসপি সোহেল

এক নারীকে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় সাময়িক বরখাস্ত সহকারী পুলিশ সুপার (এএসপি) সোহেল উদ্দিন প্রিন্সকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন ঢাকার একটি ট্রাইব্যুনাল।

আইনজীবীর মাধ্যমে এই মামলায় জামিন চেয়ে প্রিন্স আত্মসমর্পণ করলে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬-এর বিচারক (ভারপ্রাপ্ত) সাবেরা সুলতানা খানম এ আদেশ দেন।

শুনানির সময় আসামিপক্ষের আইনজীবী যুক্তি দেন, তার মক্কেল হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জন্য জামিন পেয়েছেন। হাইকোর্ট তাদের মক্কেলকে মেয়াদ শেষ হওয়ার আগে ট্রায়াল কোর্টে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন:

চাকরির শুরুতেই ৫ কোটি টাকার মালিক এএসপি সোহেল

তিনি আরও জানান, আদেশের প্রতি সম্মান দেখিয়ে তার মক্কেল আদালতে হাজির হয়ে মামলায় জামিন চান।

রাষ্ট্রপক্ষ অবশ্য এর বিরোধিতা করে বলেছে, অভিযুক্তদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, এএসপির সঙ্গে সম্পর্কে থাকা ওই নারী ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে রমনা পুলিশ অফিসার্স মেসে যান এবং সেখানে আসামি তাকে অস্ত্রের মুখে ধর্ষণ করেন।

ঘটনার পর গত বছরের ২৩ নভেম্বর সোহেলের বিরুদ্ধে ট্রাইব্যুনালে মামলা করেন ওই নারী। 

শুনানি শেষে ট্রাইব্যুনাল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতকে এ বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

একজন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বিচার বিভাগীয় তদন্ত করে ঘটনার সত্যতা পান। এরপর ম্যাজিস্ট্রেট পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য তদন্ত প্রতিবেদন ট্রাইব্যুনালে পাঠান।

এর আগে ১০ লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতনের অভিযোগে প্রিন্সের বিরুদ্ধে মামলা করা হয়, এরপর তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম