Logo
Logo
×

জাতীয়

‘মার্কিন দূতাবাসে ডিএজি এমরানকে জায়গা দেওয়া ঠিক হয়নি’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৯:০২ পিএম

‘মার্কিন দূতাবাসে ডিএজি এমরানকে জায়গা দেওয়া ঠিক হয়নি’

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকির।

ডেপুটি অ্যাটর্নি জেনারেলের (ডিএজি) পদ হারানো এমরান আহম্মদ ভূঁইয়ার মার্কিন দূতাবাসে যাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকির। 

সোমবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে অবস্থিত উত্তর হলে অনুষ্ঠিত এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ প্রশ্ন তুলেন তিনি।  

ব্রিফিংয়ে সম্প্রতি অব্যাহতি দেওয়া ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়াকে উদ্দেশ্যে করে মোমতাজ উদ্দিন ফকির বলেন, মার্কিন দূতাবাসে স্ব-উদ্যোগে তিনি গিয়েছেন। কোনো ভয়-ভীতিতে এ কাজ করেননি, সেটা তিনি নিজেই বলেছেন। মার্কিন দূতাবাসে তাকে জায়গা দেওয়া ঠিক হয়নি।  

মোমতাজ উদ্দিন ফকির বলেন, ডিএজি এমরান অ্যাটর্নি জেনারেলের অফিস থেকে এ ধরনের বিবৃতি দিতে পারেন না। এটা আইনের লঙ্ঘন। বিতর্ক সৃষ্টি করার জন্যেই তিনি এ কাজ করেছেন। 

তিনি বলেন, মার্কিন দূতাবাসে স্ব-উদ্যোগে তিনি গিয়েছেন। কোনো ভয়-ভীতিতে এ কাজ করেননি, সেটা তিনি নিজেই বলেছেন। তবে মার্কিন দূতাবাসে তাকে জায়গা দেওয়া ঠিক হয়নি। অ্যাপয়েন্টমেন্ট ছাড়া সাধারণ মানুষতো  সেখানে যেতে পারেন না। তাহলে কেন তাকে পরিবারসহ ডেকে নেওয়া হয়েছে। তাকে ডেকে নিয়ে কাজটা ঠিক করেনি। 

এক প্রশ্নের জবাবে মোমতাজ উদ্দিন ফকির বলেন, বরখাস্ত ডিএজি এমরান বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্যই না। তাকে নতুন করে বরখাস্ত করার প্রশ্নই আসে না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম