Logo
Logo
×

জাতীয়

‘বিএনপি সন্ত্রাসী সংগঠন বলেই ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ আগস্ট ২০২৩, ০১:১৮ এএম

‘বিএনপি সন্ত্রাসী সংগঠন বলেই ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল’

ছবি: সংগৃহীত

‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ এর কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হুমায়ুন কবির বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা চিরতরে মুছে ফেলে পাকিস্তানি রাজত্ব যারা কায়েম করতে চেয়েছিল তারাই বার বার শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত করেছে। তারই ধারাবাহিকতায় ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী শান্তিপূর্ণ সমাবেশে গ্রেনেড হামলা করে বাঙালি জাতিকে নেতৃত্ব শূন্য করতে চেয়েছিল।

সোমবার ২১ আগস্ট নিহত ও আহতদের স্মরণে প্রথম প্রহরে রাত ১২টা থেকে ২৪ মিনিট নিরবতা পালন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, বিএনপি-জামায়াত চারদলীয় জোট সরকার আজীবন ক্ষমতা দখল করে রাখতে চেয়েছিল। তারা সেদিন জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনাকে হত্যা করতেই এই নিষ্ঠুর ও বর্বরোচিত গ্রেনেড হামলা চালায়। 

কিন্তু রাখে আল্লাহ, মারে কে? আল্লাহ পাকের অসীম রহমতে শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেন আওয়ামী লীগ নেত্রী।আইভি রহমানসহ শাহাদাৎ বরণ করেন ২৪ নেতাকর্মী। গ্রেনেডের স্প্লিন্টার যন্ত্রণা কাতরিয়ে আওয়ামী লীগের কয়েকজন প্রবীণ নেতা মারা যান। পঙ্গুত্ব বরণ করেছেন অসংখ্য নেতাকর্মী। 

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়নের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব শফিকুল বাহার মজুমদার টিপু, স্মাট প্যানেলের ভাইস চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন পাহাড়ি (বীর প্রতীক), যুগ্ম মহাসচিব প্রার্থী মো.শাহাবউদ্দিন নুরুল ইসলাম মোল্লা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি সাংবাদিক মানিক লাল ঘোষ, 

ঢাকা মহানগর উওর সিটি কর্পোরেশনের ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান, কেন্দ্রীয় কমিটির সিনিয়র সভাপতিমন্ডলীর সদস্য মো. জাইদুল ইসলাম মোল্লা, সভাপতি মণ্ডলীর সদস্য নুরুজ্জামান ভুট্টো, এড.সাইফুল বাহার মজুমদার, সাংগঠনিক সম্পাদক মো. ইকরামুল হক, রুবিনা ইয়াসমিন অন্তরা, ইঞ্জি.শাহ পরান সিদ্দিক তারেক, প্রচার সম্পাদক অনি সামদানী চৌধুরী, প্রমুখ। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম